Tuesday, November 24, 2020
Home ঢাকা বিভাগ একজন আব্দুর রাজ্জাক মাস্টারের চলে যাওয়া…

একজন আব্দুর রাজ্জাক মাস্টারের চলে যাওয়া…

জনাব আব্দুর রাজ্জাক মাস্টার প্রয়াত হয়েছেন গত বৃহস্পাতিবার, ১০ই আগষ্ট ২০২০ সাল, রাত আনুমানিক ৩:২৫ মিনিটে; দিন গণনায় আজ হতে ৬ দিন আগে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। সাটুরিয়া উপজেলার দিঘলীয়া ইউনিয়নের চাচিতারা গ্রামে জনাবের জন্ম; একটি ধণ্য থেকে ধণ্যতর ঘটনা। যা ব্যক্তি, ব্যক্তিত্ব, প্রতিভা, আর মানবিকতার আজীবন আত্ম-উপলব্ধি ।

সম্পর্কে আমার ছোট কাকা, যার হাত ধরেই আমার/আমাদের পথ চলা শুরু।আমার মা বলতেন, ছোট্র বেলা থেকেই রাজ্জাক ছিল সহিষ্ণু, আত্ম-উপলব্ধি সম্পূর্ণ একজন সংস্কৃতিমনা প্রতিভা।

পরোপকারী- বিদ্যানুরাগী, ও কীর্তিমান এই পুরুষ চাচিতারা গ্রামের পার্শ্ববতী জাল শুকা গ্রামের এম বোরহান উদ্দিন উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা দিয়ে তার কর্মজীবন শুরু করে, আজীবন শিক্ষকতা করে সফল অবসরে বয়োঃপ্রাপ্ত হয়েছিলেন।

জনাব আব্দুর রাজ্জাক মাস্টারের গুণ-গুণাবলি, সততা-নিষ্ঠা ও বহুমাত্রিক প্রতিভা অত্র এলাকার সর্বজন বিদিত। জনাব, মূলতঃ রস-রসিকতায় ছাত্র-ছাত্রীদের প্রতিভা পন্ন মনশীলতা ও দায়িত্বকতা- সহিষ্ণুনীতি নিয়ে (পরিবার, দেশ ও দশের সমস্যা) মোকাবেলা করার যথার্থ শিক্ষা দিতেন। একজন আদর্শ শিক্ষক হিসাবে তার অবদান দেশ ও জাতি চিরকাল স্বরণ করবে।

দুই মেয়ে, এক ছেলের জনক আব্দুর রাজ্জাক মাস্টার একজন সফল ব্যক্তিত্ব। বড় মেয়ে হাসিনা আক্তার একজন সফল ব্যাংকার। ছোট মেয়ে সেলিনা আক্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে বিএসসি (অনার্স) এমএসসি করেছেন। আর একমাত্র ছেলে রেজাউল করিম রেজা, সান-লাইফ ইনস্যুরেন্স-মানিকগঞ্জ জেলার প্রশাসনিক দায়িত্ব পালন করছেন। তা‘ছাড়া তিনি সাটুরিয়া উপজেলার আওয়ামী যুবলীগের সভাপতি হিসাবে দেশ ও জন-গনের সেবায় নিয়োজিত রয়েছেন।

একথা বলার অপেক্ষা রাখেনা যে, জনাব আব্দুর রাজ্জাক মাস্টারের পরলোকগমন সর্বজন হৃদয়াক্তি  বেদনার রক্ত-ক্ষরণ। মহান এই আত্মার প্রতি আমাদের সকলেই বিনম্র শ্রদ্ধা রইল; সেই সাথে আমরা সকলেই তার পরমাত্বিক আত্ম- শুদ্ধি ও শান্তি কামনা করি।

মোহাম্মদ নজরুল ইসলাম, সম্পাদক, বাংলাটপনিউজ২৪.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

 ঘুষখোর কর্মকর্তার বিরুদ্ধে ঝিনাইদহে মানববন্ধন !

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম এ আরিফ সরকারের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে শহরের পোস্ট অফিস মোড়ে মানববন্ধন কর্মসুচি পালিত...

করোনায় আক্রান্ত কণ্ঠশিল্পী বেবী নাজনীন !

করোনায় আক্রান্ত হয়েছেন ব্লাক ডায়মন্ডখ্যাত কণ্ঠশিল্পী বেবী নাজনীন। যুক্তরাষ্ট্র প্রবাসী এ গায়িকা গত বুধবার ১০৫ ডিগ্রি জ্বর নিয়ে নিউজার্সির প্যাটারসনের একটি হাসপাতালে ভর্তি হন। যেখানে...

যে ফলে নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস !

কামরাঙ্গা একটি টক-মিষ্টি ফল। বিশেষ আকার আর স্বাদের জন্য প্রায় সবার পছন্দের এ ফল। গ্রামের অনেক বাড়ির আনাচে-কানাচে দেখা যায় কামরাঙ্গা গাছ। সারা বছরই...

খালি পেটে ৪ খাবারে সর্বনাশ !

বেশিরভাগ লোকজন ওজন কমানোর জন্য ডায়েটকেই বেছে নেন। দিনের শুরুতে আপনি কী খাচ্ছেন তার ওপরেও এটা অনেকটা নির্ভর করে। খালি পেটে কিছু খাবার খেলে...

Recent Comments