এলন মাস্ককে আমার ভাল লাগে- তসলিমা নাসরিন

0
72

ধনকুবের এলন মাস্ক এর প্রশংসায় পঞ্চমুখ হলেন লেখিকা তসলিমা নাসরিন! টুইটারে তসলিমা স্বীকার করলেন তাঁর ভাল লাগে মাস্ককে। নিজের পোস্টে তিনি লেখেন, ‘এলন মাস্ককে আমার ভাল লাগে। ওঁর বিপুল অর্থের জন্য নয়। বরং ওঁর হাসিটা বড় সুন্দর।’

আচমকাই লেখিকার এমন পোস্ট ঘিরে জোর চর্চা শুরু নেটদুনিয়ায়। তসলিমার মতের সঙ্গে ঐক্যমত হয়েছেন অনেক নেটিজেন। মেনে নিয়েছেন, মাস্কের হাসিটা সত্য়িই সুন্দর। পাশাপাশি এমন পোস্টের জন্য তাঁকে কটাক্ষ ও করেছেন অনেকে।একজন খোঁচা মেরে লিখেছেন, ‘ওই হাসি কেবল অনেক টাকা থাকলেই আসে।’

আরেকজন তসলিমার নাস্তিকতাকে কটাক্ষ করে লেখেন, ‘কিন্তু উনি যে বিশ্বাস করেন ঈশ্বর রয়েছে!’ পাশাপাশি অনেকেই মাস্কের সমালোচনাও করেছেন ওই পোস্টে। তাঁদের দাবি, মাস্ক যে ভাবে সুন্দর হাসির আড়ালে কর্মী ছাঁটাই করে চলেছেন, তা নিন্দনীয়। সব মিলিয়ে তসলিমার পোস্ট ঘিরে সরগরম নেটপাড়া।

গত ২৭ অক্টোবর টুইটারের মালিক হন মাস্ক। ৪৪ বিলিয়ন ডলার খরচ করে ওই মাইক্রোব্লগিং সাইটটি কিনে নেন তিনি। তারপর থেকে শুরু হয়েছে বিতর্ক। তিনি দায়িত্ব নিয়েই জানিয়েছিলেন, ভেরিফায়েড টুইটার অ্যাকা-উন্ট পাওয়ার পদ্ধতি বদলাতে চলেছে। টাকা দিলেই মিলবে ব্লু টিক। টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধাও।

সিদ্ধান্তের পর থেকেই বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছিলেন। তাঁদের দাবি ছিল, ব্লু টিক কেবলমাত্র অর্থের বিনিময়ে পাওয়ার এই নিয়ম থেকে বিপত্তি হতে পারে।

নানা ধরনের ভুয়ো তথ্য ছড়ানো হতে পারে এর সাহায্যে। তাঁদের উদ্বেগ যে অমূলক নয়, তা পরিষ্কার হয়ে গিয়েছে এই ক’দিনেই। এই পরিস্থিতিতে সবাইকে অবাক করে দিচ্ছে তসলিমার প্রশংসা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here