অনুদানের ‘গুজব’ কম্পিউটারের দোকানগুলোতে শিক্ষার্থী-অভিভাবকদের ভিড় !

0
62
শেখ সাইফুল ইসলাম কবির: দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাগেরহাটসহ ১০ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক -কর্ম চারী ও ছাত্রছাত্রীদের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মঞ্জুরি হিসেবে বরাদ্দকৃত অর্থ প্রাপ্তির বিষয়ে অনেকটা না জেনেই বিভিন্ন কম্পিউটারের দোকানে ভিড় করছেন ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকরা। তাছাড়া, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা ছাত্রছাত্রীদের বিষয়টি সম্পূর্ণ অবগত না করে যত্রতত্র প্রত্যয়ন দিচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ২০২০-২০২১ অর্থবছরে পরিচালন বাজেটে শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক কর্মচারী ও ছাত্রছাত্রী দের জন্য বিশেষ মঞ্জুরি হিসেবে বরাদ্দকৃত অর্থ বিতরণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের একটি বিজ্ঞপ্তি উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে প্রেরণ করা হয়।

সরকারি বা বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীবৃন্দ দুরারোগ্য ব্যাধি, দৈব দুর্ঘটনা এবং শিক্ষা গ্রহণ কাজে ব্যয়ের জন্য প্রতিষ্ঠানের প্রধানের প্রত্যয়ন নিয়ে ছাত্রছাত্রীরা ১ ফেব্রুয়ারি ২০২১ হতে ২৮ ফেব্রুয়ারি ২০২১ তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।
তবে আবেদনের তারিখ ১৫ মার্চ ২০২১ পর্যন্ত বর্ধিত করে মন্ত্রণা লয়। ছাত্রছাত্রীরা মনে করছেন করোনায় ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে শিক্ষা মন্ত্রণালয় অর্থ দিবে যার জন্য করতে হচ্ছে এ আবেদন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here