Sunday, January 17, 2021
Home রাজনীতি আওয়ামী লীগে 'ব্যক্তিস্বার্থে প্রকাশ্য দ্বন্দ্ব !

আওয়ামী লীগে ‘ব্যক্তিস্বার্থে প্রকাশ্য দ্বন্দ্ব !

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ছোট ভাই আবদুল কাদের মির্জার বিভিন্ন বক্তব্য নিয়ে বিতর্কের মধ্যেই ঢাকা দক্ষিণের বর্তমান এবং সাবেক মেয়রের দ্বন্দ্ব যেভাবে প্রকাশ্য হয়ে পড়েছে, তা দল এবং সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলেছে বলে দলটির নেতাদের অনেকেই বলছেন।
আওয়ামী লীগের সিনিয়র নেতা এবং মন্ত্রী ড: আব্দুর রাজ্জাক বিবিসিকে বলেছেন, ঘটনাগুলো তাদের জন্য ভাল লক্ষণ নয়। তিনি উল্লেখ করেছেন, তাদের নেতৃত্ব বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে ব্যবস্থা নিচ্ছে।
দলটির তৃণমূলের নেতা কর্মীদের অনেকে মনে করেন, ব্যক্তিস্বার্থ থেকেই এ ধরনের দ্বন্দ্ব প্রকাশ্যে আসছে এবং এ জন্য মাঠপর্যায়ে তাদের পড়তে হচ্ছে নানা প্রশ্নের মুখে।
নোয়াখালীর বসুরহাট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আবদুল কাদের মির্জার যে বক্তব্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়, তিনি তাতে বলেছিলেন, সুষ্ঠু নির্বাচন হলে তিন-চারটি আসন বাদে তাদের অন্য এমপিরা পালানোর পথ খুঁজে পাবে না।
জনাব মির্জার বক্তব্যে শুধু যে নিজ দলের এমপিদেরই সমালোচনা ছিল তাই নয়। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের ছোট ভাই । তাই তার সেই বক্তব্য ব্যাপক আলোচনার সৃষ্টি করে।
এর মাঝেই রাজধানীতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস এবং সাবেক মেয়র সাঈদ খোকন একে অপরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন। তারা পর-স্পরের বিরুদ্ধে মামলা করারও হুমকি দেন। এ ধরনের পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের ভিতরেই নানা আলোচনা চলছে।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং মন্ত্রী ড: আব্দুর রাজ্জাক জানিয়েছেন, আবদুল কাদের মির্জার বক্তব্যকে তাদের দল পৌরসভা পর্যায়ের একজন নেতার ‘ব্যক্তিগত মতামত’ হিসাবে দেখছে।
তবে তিনি বলেন, ঢাকার বর্তমান এবং সাবেক মেয়রের পাল্টাপাল্টি দুর্নীতির অভিযোগ এবং প্রকাশ্য দ্বন্দ্বকে তারা অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন। আওয়ামী লীগের সিনিয়র আরও একাধিক নেতা জানিয়েছেন, তাদের দল থেকে ঢাকা দক্ষিণের বর্তমান ও সাবেক মেয়র দু’জনকেই দ্বন্দ্বে আর না জড়াতে বলা হয়েছে।
সেই প্রেক্ষাপটে দেখা গেছে, সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির দু’টি মামলা করা হয়। মঙ্গলবার শেখ ফজলে নূর তাপস সেই মামলা করার ব্যাপারে তার সম্পৃক্ততা অস্বীকার করেন। তিনি বলেন, অতি উৎসাহী দু’জন আইনজীবী মামলা দু’টি করেছে। তিনি তাদের মামলা প্রত্যাহারের আহবান জানিয়েছেন। (বিবিসি বাংলা)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গোমস্তাপুরে হস্তান্তরের অপেক্ষায় গৃহহীনদের ৯৫টি বাড়ি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য বাসস্থান নিশ্চিত করতে গোমস্তাপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ করা ৯৫টি বাড়ী হস্তান্তরের...

চাঁপাইনবাবগঞ্জে ‘নারী উন্নয়নে বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক সেমিনার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ লেডিস ক্লাবের আয়োজনে ‘নারী উন্নয়নে বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক সেমিনার হয়েছে। রবিবার সকালে অফিসার্স ক্লাব, চাঁপাইনবাব গঞ্জের হলরুমে এ সেমিনার হয়। চাঁপাইনবাবগঞ্জের...

জাতীয় দলের সাবেক গোলকিপার পারভেজ কবির আর নেই

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ জাতীয় ফুটবল দলের সাবেক গোলকিপার মো. পারভেজ কবির শাহ্ মিনা পরলোকগমন করেছেন (ইন্না ... রাজিউন)। রবিবার সকাল ৮টায় চাঁপাই নবাবগঞ্জের ভোলাহাট...

অস্ট্রেলিয়ায় অভিষেকেই ‘সুন্দর’ ওয়াশিংটন

স্বপ্নের টেস্ট অভিষেক বললেও কম বলা হয়৷ পিঠের ব্যাথ্যায় রবিচন্দ্রন অশ্বিন খেলতে না-পারায় গাব্বায় টেস্ট অভিষেক হয় ওয়াশিংটন সুন্দরের৷ বল হাতে সফল হওয়ার পর...

Recent Comments