বাগেরহাটে আর্জেন্টিনার জয়ে  আনন্দ মিছিল !

0
52
শেখ সাইফুল ইসলাম কবির  :লকডাউনের মধ্যেও আর্জেন্টিনার জয় উপলক্ষে বাগেরহাটের বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে ভক্ত-সমর্থক রা। আজ রবিবার (১১ জুলাই) সকালে কোপা আমেরিকা ফাইনালের শেষ বাঁশি বাজতেই সমর্থকরা ফেটে পড়েন উল্লাসে। করোনা ভীতি উপেক্ষা করে নেমে আসেন রাস্তায়। তবে অল্প সময়ের মধ্যেই মিছিল শেষ করে বাড়ি ফিরে যায় তারা।
জানা গেছে, ছোট ছোট আনন্দ মিছিলগুলো মূলত গ্রামমুখী ছিল। শহরে প্রশাসনের কড়াকড়ি আর করোনাভাইরাসের সংক্রমণ বেশি হওয়ায় সড়কে সমর্থকদের উপস্থিতি খুব একটা ছিল না।
আনন্দ মিছিলে যোগ দেয়া হিমু, নাইম, মাসুদসহ কয়েকজন জানান, আমরা আর্জেন্টিনার ঘোর সমর্থক। এতদিন অনেক কথা শুনতে হয়েছে, আর্জেন্টিনার কোনো শিরোপা নেই। দীর্ঘ ২৮ বছর পর সেই আক্ষেপ ঘুচল। তাই ভয়-ভীতি থাকা সত্ত্বেও ছোট করে আনন্দ মিছিল করলাম।
মেসিদের আনন্দে নিজেদের অংশীদার করলাম। ইচ্ছে ছিল বড় মিছিল করার,কিন্তু দেশের অবস্থা ভালো না। এ সময় বেশি আনন্দ করা উচিৎ নয়। আমরাও বুঝি এই বিষয়টা। এ জন্য দ্রুত ফিরে যাচ্ছি।
উল্লেখ্য, কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর কোনো বড় আন্তর্জাতিক শিরোপা জিতল আর্জেন্টিনা। মেসি পেলেন প্রথম আন্তর্জাতিক শিরোপা। অ্যাঞ্জেল ডি মারিয়ার করা একমাত্র গোলে কোপা আমেরিকার ফাইনালে লিড নেয় লিওনেল মেসির দল।
আর এই এক গোলই নির্ধারিত করে দেয় ম্যাচের ফলাফল। এর আগে ২০১৫ ও ২০১৬ সালে টানা দুটি কোপা আমেরিকায় আর্জেন্টিনা ফাইনালে গিয়েও হেরে যায়।
শেষ পর্যন্ত সেই কোপা আমেরিকা দিয়েই প্রথম কোনো আন্তর্জাতিক ট্রফি জয়ের স্বাদ পেলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here