বাঙালি জাতি সত্ত্বার অস্তিত্ব রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন -আতাউর রহমান আতা

0
102

হাফিজুল ইসলাম লস্করঃ হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩’তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা আয়োজিত আলোচনা সভা শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৭টায় সিলেট নগরীর পুরানলেনস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা সভাপতি রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর-এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত সংগঠনের উপদেষ্টা ফটো সাংবাদিক আতাউর রহমান আতা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
সিলেট মহানগর স্বেচ্ছসেবক লীগের প্রকাশনা বিষয়ক সম্পাদক আতিকুল আম্বিয়া আতিক।

প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান আতা বলেন, বঙ্গবন্ধুর মহান আদর্শ ও তাঁর মর্যাদা ধারণ করে সকলে মিলে আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর তৈরি করতে হবে। বঙ্গবন্ধু সারাটি জীবন বাঙালি জাতি সত্ত্বার অস্তিত্ব রক্ষা করতে গিয়ে জেল-জুলুম নির্যাতন সহ্য করে জীবন দিয়ে গেছেন।

১৯২০ সালের ১৭ মার্চ তিনি টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধু জন্মেছিলেন বলে তাঁর সংগ্রামী নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। বঙ্গবন্ধু তাঁর জন্মদিনকে দেশের সকল শিশুর জন্য জাতীয় শিশু দিবস হিসেবে উৎসর্গ করে গেছেন। সেজন্য বঙ্গবন্ধু দেশ ও জাতির ত্রাণকর্তা।

তিনি স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা স্থপতি। বঙ্গবন্ধু সমগ্র জাতির এক মহানায়ক। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। জাতির জনক বেঁচে থাকতে পারলে দেশ ৪০ বছর আগে আধুনিক-স্মাট হয়ে যেত। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করে যাচ্ছেন।

এছাড়াও বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি এস এম জহুরুল ইসলাম, সহ সভাপতি এম কে সোলেমান আহমেদ, বিষু দেবনাথ, যুগ্ম সম্পাদক মোঃ শাহারুল ইসলাম মন্ডল, অর্থ সম্পাদক কবি কামাল আহমদ, উপ-দপ্তর সম্পাদক মোঃ সেলিম আহমদ, সিনিয়র সদস্য লেখক ফিরোজ আহমেদ, সদস্য জয়দ্বীপ চক্রবর্ত্তী, নুরুল আমীন খান, মোঃ ইসা তালুকদার, জেলা যুব মহিলা লীগ নেত্রী লাকী আহমেদ, মদন মোহন কলেজ ছাত্রলীগের সদস্য আজমল আলী, শাহ শাহীন প্রমুখ।

সভায় সংগঠনের সহ সভাপতি বিষু দেবনাথ ও সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্করের হাতে সংগঠনের সদস্য সনদ প্রদান করা হয়।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের শহীদদের রূহের মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here