ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ৩২৯৩, দেশে জোড়ে চলছে হাহাকা!

0
44

ভারত কিছুতেই নিয়ন্ত্রণে আনাতে পারছে না কোভিডের দ্বিতীয় ঢেউ । দেশজুড়ে চলছে মৃত্যু মিছিল। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর পরিসংখ্যান ভেঙে ফেলেছে অতীতের সমস্ত রেকর্ড। একদিনে মৃত্যু হয়েছে ৩২৯৩ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর পরিসংখ্যান জানান দিচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জন। পাশাপাশি একদিনে কোভিড মুক্ত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ১৬২ জন।  দেশে এই মুহূর্তে চিন্তা বাড়াচ্ছে বিপুল সংখ্যক অ্যাক্টিভ রোগীর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ২৯ লাখ ৭৮ হাজার ৭০৯ জন। যা চিন্তার ভাঁঝ ফেলেছে চিকিৎসকদের কপালে। মৃ্ত্যু মিছিলেও কোনওভাবেই লাগাম টানা যাচ্ছে না।

চিকিৎসকদের মতে আগামী জুন মাস পর্যন্ত করোনার বড় রকমের ঝাপ্টা চলবে দেশে। এর থেকে মুক্তির একমাত্র রাস্তা যে কোনও উপায়ে করোনার শৃঙ্খল ভাঙা। নাহলে দেশের স্বাস্থ্য পরিকাঠামো সম্পূর্ণ ভেঙে পড়বে। রোখা যাবে না মৃত্যু মিছিল।

বিশেষজ্ঞরা আরও জানাচ্ছেন, কুম্ভ মেলার পর উত্তরাখন্ড, বিহারে করোনা বাড়ছে। এদিকে মহারাষ্ট্র, দিল্লি, গুজরাটে মে মাসের পর থেক সংক্রমণ নিম্নমুখী হতে শুরু করবে।

তবে নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গে আগামী জুন মাস পর্যন্ত করোনা সংক্রমণ ভয়াবহ আকার নেবে বলেই তাঁদের মত। (কলিকাতা নিউজ)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here