বিশেষ গবেষণায় ফেলোশিপ পাচ্ছে ইবির ২৬ শিক্ষক

0
182
ইবি প্রতিনিধি: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ‘বিজ্ঞান ও প্রযুক্তি কর্মসূচি’ খাত থেকে ২০২০-২১ অর্থবছরে বিশেষ গবেষণা অনুদানের জন্য মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২৬ শিক্ষক। মনোনীত শিক্ষকরা তাদের প্রকল্প অনুযায়ী দুই থেকে তিন লক্ষ টাকা আর্থিক সহায়তা পাবেন। মন্ত্রণালয়ের উপসচিব ড. গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
জানা যায়, জীববিজ্ঞান, চিকিৎসাবিজ্ঞান, ইন্টার ডিসিপ্লিনারি, পদার্থবিজ্ঞান, পরিবেশ বিজ্ঞান এবং প্রকৌশল ও ফলিত বিজ্ঞান এই ছয় ক্যাটাগরিতে ফেলোশিপ পাচ্ছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যা- লয়ের মোট এক হাজার ১৫৮ জন গবেষক। এর মধ্যে চার ক্যাটাগরিতে ফেলোশিপ পাচ্ছেন ইবির ২৬ জন শিক্ষক।
এতে বায়োটেক নোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬জন, ইলেক ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভা গের ৮জন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ১০জন এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২ জন শিক্ষক মনোনীত হয়েছেন।
উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে প্রতিবছর পাবলিক বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ও গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here