ভুমিহীন গৃহহীনদের জন্য একশ’ ঘর নির্মাণ করা হবে- সেলিম ওসমান এমপি

0
172
মো:সহিদুল ইসলাম শিপু: নারায়ণগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য ও ব্যবসায়ী নেতা এ কে এম সেলিম ওসমান বলেছেন মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ বন্দরে ভুমিহীন ও গৃহহীন অসহায় মানুষদের জন্য একশ’ ঘর নির্মাণ করা হবে। নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা একেকজন একটি করে গৃহ নির্মাণ করে দিবেন।
ঘর নির্মাণ কর্মসূচি বাস্তবায়নে ব্যবসায়ীদের পাশাপাশি ইউপি চেয়ারম্যান ওয়ার্ড কাউন্সিলর ও স্থানীয় জন প্রতিনিধিদের সহায়তা প্রয়োজন। মুজিব বষ্রের মধ্যেই একশ’ গৃহ নির্মাণ কাজ সমাপ্ত করা হবে। সত্যিকার অসহায় মানুষেরা যেন ঘরগুলো বরাদ্ধ পায় সে এ জন্য প্রকৃত ভুমিহীন গৃহহীনদের খুঁজে বের করা করা হবে। ঘর দেয়ার পাশাপাশি তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।
যাতে তারা অসহায় হয়ে ঘরগুলোকে স্থানীয় কোনো প্রভাবশালীদের হাতে তুলে না দেয়। কাজগুলো করতে পারলে দেশের উন্নতি হবে, মানুষের উন্নতি হবে, মানুষ ভাল থাকবে। তিনি বৃহস্পতিবার বন্দরের লক্ষণখোলা এলাকায় মুজিব শত বর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত দেশের সকল ভুমিহীন ও গৃহহীনদের জন্য দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, বন্দর উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ রশিদ, ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন , ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর এনায়েত হোসেন, সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, বন্দর ইউপি চেয়ারম্যান এহসানউদ্দিন আহমেদ, মুছাপুর ইউপি চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউপি চেয়ারম্যান আবদুস সালাম, ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম আহমেদ প্রমুখ।
উল্লেখ্য, নারায়ণগঞ্জের বন্দরের লক্ষণ খোলা এলাকায় দখল মুক্ত হওয়া জেলা প্রশাসকের ১১০ শতক জমিতে মুজিব শত বর্ষ উপলক্ষে দেশের সকল ভুমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান কর্মসূচির আওতায় ২৬ টি গৃহনির্মাণ করা হচ্ছে। বন্দর উপজেলা প্রশাসনে সহায়তায় প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্প গৃহ নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here