ক্যাম্পাস খোলার দাবিতে ইবিতে গণস্বাক্ষর কর্মসূচি 

0
142
ইবি প্রতিনিধি: জুনের প্রথম সপ্তাহের মধ্যে আবাসিক হল ও ক্যাম্পাস খোলার মধ্য দিয়ে শিক্ষা-কার্যক্রম স্বাভাবিক করাসহ চার দফা দাবিতে এবার গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।
সোমবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করে তারা। একইসাথে অনলাইন ফর্মের মাধ্যমেও এ কর্মসূচিতে চালিয়ে যায় শিক্ষার্থীরা। গণস্বাক্ষর কর্মসূচির আগে প্রধান ফটকে সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষার্থীরা।
এ সময় শিক্ষার্থীরা জানান, জুনের প্রথম সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে আমাদের হাতে নেয়া কর্মসূচির মধ্যে আজকে গণস্বাক্ষর কর্মসূচি করেছি। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আগামী এক সপ্তাহ অনলাইনে এ কর্মসূচি চালিয়ে যাবো।
পরে উপাচার্যের কাছে গণস্বাক্ষর সম্বলিত দাবি পেশ করা হবে। ক্যাম্পাস না খোলা পর্যন্ত আমা-দের এ আন্দোলন চালিয়ে যাব। এর আগে একই দাবিতে গত সোমবার (২৪ মে) মানববন্ধন, গত বৃহস্পতিবার (২৭ মে) গলায় রশি দিয়ে প্রতীকী ফাঁস নিয়ে বিক্ষোভ ও গত শনিবার (২৯ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।
উল্লেখ্য, শিক্ষার্থীদের চারদফা দাবিসমূহ হলো, জুনের প্রথম সপ্তাহের মধ্যে আবাসিক হল ও ক্যাম্পা-স খোলা, বিভিন্ন শিক্ষাবর্ষের স্থগিত ও আটকে থাকা পরীক্ষাগুলো গ্রহণ, শিক্ষাপ্রতিষ্ঠানের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের টিকা নিশ্চিতকরণ এবং করোনাকালে শিক্ষার যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ প্রদান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here