চাঁপাইনবাবগঞ্জে ৭দিনব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন !

0
168
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র উদ্যোগে ও জেলা প্রশাসন, চাঁপাই নবাবগঞ্জ আয়োজিত জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে ৭ দিনব্যাপী অনু-সন্ধানী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাব গঞ্জে।
রবিবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের তৃতীয় তলায় আইটি প্রশিক্ষণ হলরুমে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কর্মশালার প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।
প্রশিক্ষণ উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রশিক্ষণের সমন্বয়কারী শহীদুল হুদা অলক, প্রেস ইনস্টি-টিউট বাংলাদেশ (পিআইবি)‘র কনিষ্ঠ প্রশিক্ষক মোহম্মদ শাহ আলম, এনডিসি চন্দন করসহ অন্যরা।
কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ দেন, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)‘র কনিষ্ঠ প্রশিক্ষক মোহম্মদ শাহ আলম। ৭ দিনব্যাপী প্রশিক্ষণটি ৩ ধাপে অনুষ্ঠিত হবে। ১ম ধাপে (১৯-২১ সেপ্টেম্বর) ৩ দিনব্যাপী জেলার ৩৫ জন সাংবাদিক ‘অনুসন্ধানমুলক রিপোর্টিং প্রশিক্ষণ’ অংশগ্রহণ করেন।
২য় ধাপে (২২ সেপ্টেম্বর) দিনব্যাপী জেলার আরও ৩৫ জন সাংবাদিক ‘মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে কর্মশালা’য় এবং ৩য় ধাপে (২৩-২৫ সেপ্টেম্বর) ৩দিনব্যাপী জেলার আরও ৩৫ জন সাংবাদিক ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ কর্মশালায় অংশগ্রহণ করবেন। ৭দিনব্যাপী এই কর্মশালায় জেলার মোট ১০৫ জন মিডিয়াকর্মী অংশ নিচ্ছেন।
আগামী ২৫ সেপ্টেম্বর সাংবাদিকদের সনদ প্রদানের মধ্যদিয়ে ৭ দিনব্যাপী এ কর্মশালা সমাপ্ত হবে। ৭ দিন ব্যাপী এই প্রশিক্ষন জেলার সাংবাদিকদের দক্ষতা ও অভিজ্ঞতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করছেন অংশগ্রহণকারী মিডিয়াকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here