চাঁপাইনবাবগঞ্জে ৮টিতে স্বতন্ত্র, ৬টিতে নৌকার বিজয় !

0
135

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ ৫ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে চাঁপাই নবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৮ ইউপিতে স্বতন্ত্র এবং ৬ ইউপিতে নৌকার প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বুধবার রাতে প্রকাশিত ফলাফলে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তারা। ভোট গ্রহণ শেষে ৭ জন রিটার্নিং কর্মকর্তা ১৪টি ইউনিয়নের ফলাফল ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা যায়, সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নে স্থানীয় বিএনপি সমর্থিত প্রার্থী ঘোড়া প্রতীকে ৯৮৬৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবু হেনা মো. আতাউল হক কমল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াতের প্রার্থী মো. একরামুল হক মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৭৪৬৮ ভোট।

গোবরাতলা ইউনিয়নে বিএনপি সমর্থিত প্রার্থী রবিউল ইসলাম টিপু চশমা প্রতীকে ৭২৮১ ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আরেক বিএনপি নেতা তাসেম আলী আনারস প্রতীকে পেয়েছেন ৫৪১৩ ভোট।

ঝিলিম ইউনিয়নে নৌকা প্রতীকে ৮৪৬৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গোলাম লুৎফর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকে নুরুল ইসলাম নুরু পেয়েছেন ৬৬৮৯ ভোট।

বারঘরিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হারুন-অর-রশীদ। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৪৭০৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বী স্থানীয় বিএনপি সমর্থিত প্রার্থী আসলাম উদ্দিন চশমা প্রতীকে পেয়েছেন ৩৩৭২ ভোট।

মহারাজপুর ইউনিয়নে নৌকা প্রতীকে ৮২১৬ ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছেন মো. নাহিদ ইসলাম রাজন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী আনারস প্রতীকে মো. সালাম পেয়েছেন ২৯৭১ ভোট।

রানিহাটি ইউনিয়ন পরিষদে স্থানীয় বিএনপি সমর্থিত প্রার্থী রহমত আলী বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ১০৪৬১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াত সমর্থিত প্রার্থী চশমা প্রতীকে হাবিবুর রহমান পেয়েছেন ৭১২৭ ভোট।

এই ইউনিয়নে এজেন্ট বের করে দেয়ার প্রতিবাদে বেলা ১১টার দিকে ভোট বর্জন করেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহা. জাকারিয়া।
তিনি পেয়েছেন ১৪৯৮ ভোট।

ইসলামপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. জসিম উদ্দিন। তিনি পেয়েছেন ৬৭৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান চেয়ারম্যান নৌকার বিদ্রোহী মো. আখতারুজ্জামান টিপু
মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৫২৪০।

সুন্দরপুর ইউনিয়ন পরিষদে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান। তিনি পেয়েছেন ৮৩১৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্থানীয় জামায়াত সমর্থিত প্রার্থী ইখতিয়ার উদ্দিন মোটরসাইকেল প্রতীকে ৭৪২৩ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

দেবীনগরে ৬৬০৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনো নীত নৌকার প্রার্থী হাফিজুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী সায়েদুল আলম বিশ্বাস আনারস প্রতীকে পেয়েছেন ৬১৩৮ ভোট।

শাহজাহানপুর ইউনিয়নে আনারস প্রতীকে ৯০৩৪ ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছেন
নৌকার বিদ্রোহী প্রার্থী মো. তরিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে পেয়েছেন ৩৩৯৯ ভোট।

চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্থী শাহীদ রানা টিপু পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মোটরসাইকেল প্রতীকে তিনি পেয়েছেন ৬৮৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীকের প্রার্থী মো. ওমর আলী পেয়েছেন ৫৬৭৯ ভোট। আলাতুলী ইউনিয়নে আ.লীগের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন আনারস প্রতীকে ২৭২২ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী এসরাইল হক ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৯৩১ ভোট। চর অনুপনগর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস আব্দুল বাদী ২৭১০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। দ্বিতীয় অবস্থানে থাকা নৌকার প্রার্থী সেরাজুল ইসলাম ২৬০২ ভোট পেয়েছেন।

নারায়নপুর ইউনিয়নে ঘোড়া প্রতীকে ৪৪৭৯ ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছেন বিএনপির প্রার্থী নাজির হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও আ.লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাড. মো. আলমগীর কবির মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩৪৩১ ভোট।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে বুধবার (০৫ জানুয়ারী) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদে ৬৬ জন, ইউপি সদস্য পদে ৫৪৯ জন এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

মোট ভোটার ২ লাখ ৬৭ হাজার ৪৩৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৪১ জন ও নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ১৯৪ জন। ১৪ ইউনিয়নের মোট ভোটকেন্দ্র ১৩৪টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here