চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা !

0
44

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর দ্বি-বার্ষিক নির্বাচনে (২০২২-২০২৪) ভোট গ্রহণ ও গণনা শেষে নির্বাচিত সাধারণ সদস্য ও সহযোগী সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহন করা হয়।

ভোট গণনা শেষে মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ফলাফল ঘোষনা করা হয়। নির্বাচনে আব্দুল ওয়াহেদ ও এরফান আলী সমর্থিত দুইটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। ফলাফলে সাধারন সদস্যের ১৩টি পদের বিপরীতে ১১ জন ওয়াহেদ প্যানেলের এবং ২ জন এরফান আলী সমর্থিত প্যানেলের বিজয়ী হয়।

সহযোগী সদস্য গ্রুপের ৫ জনই এরফান আলী সমর্থিত বিজয়ী হন। মোট ১৮ জনের মধ্যে আব্দুল ওয়াহেদ সমর্থিত প্যানেলের ১১ জন এবং এরফান আলী সমর্থিত প্যানেলের ৭ জন বিজয়ী হন। নির্বাচনে সাধারন সদস্য গ্রুপে-মোঃ আব্দুল ওয়াহেদ সমর্থিত প্যানেলের মোঃ আব্দুল ওয়াহেদ ছাতা প্রতীকে সর্বোচ্চ ৪৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

ওয়াহেদ প্যানেলের বিজয়ী অন্য সদস্যরা হলেন, মোঃ খাইরুল ইসলাম (কুলা প্রতীকে ৪২৫ ভোট), মোঃ মসিউল করিম বাবু (হাতপাখা প্রতীকে ৪৫২ ভোট), মোঃ মফিজ উদ্দীন (বাইসাইকেল প্রতীকে ৪৪৪ ভোট), মোঃ আব্দুল আওয়াল (শিলিং ফ্যান প্রতীকে ৪১৪ ভোট), মোঃ হারুন অর রশিদ (হাঁস প্রতীকে ৪৪৭ ভোট)
এবং মোঃ আখতারুল ইসলাম (আম প্রতীকে ৪৩৫ ভোটে)।

একই গ্রুপে এরফান আলী সমর্থিত বিজয়ী ২ জন হলেন, মোঃ রাইহানুল ইসলাম লুনা (কলস প্রতীকে ৪৪৮ ভোটে) এবং মোঃ আনোয়ার হোসেন (খেজুর গাছ প্রতীকে ৩৯৫ ভোটে)। সহযোগী সদস্য গ্রুপে এরফান আলী সমর্থিত প্যানেলের বিজয়ী ৫ জন হলেন, মোঃ এসতার আলী (চশমা প্রতীকে ৫২ ভোট), মোঃ সেরা-জুল ইসলাম (ঘোড়া প্রতীকে ৫৪ ভোট), মোঃ আনোয়ার পারভেজ (ট্রাক প্রতীকে ৬০ ভোট), মোঃ আব্দুল মতিন সেলিম (টেলিভিশন প্রতীকে ৫৫ ভোট) এবং মোঃ কাউসার জামান (তালা প্রতীকে ৪৮ ভোট)।

এর আগে মঙ্গলবার সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়ায় ভোটগ্রহন সম্পন্ন হয়। মোট ৯৬৫ জন ভোটারের মধ্যে ৭৭৭ জন ভোটপ্রদান করেন।

চেম্বার ভবনের তৃতীয় তলায় মোট ৪টি বুথে ভোটগ্রহন করা হয়। ভোট প্রদানকৃত ৭৭৭টি ভোটের মধ্যে বিভিন্ন কারণে ২৭টি ভোট বাতিল করে নির্বাচন পরিচালনা বোর্ড। চেম্বারের নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন, সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ মাহাবুবুর কবির।

নির্বাচনে উপজেলা সমাজসেবা অফিসার নাছির উদ্দিন, উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল আলিম সহ ৯ জন কর্মকর্তা দায়িত্ব পালন করেন। নির্বাচিত সাধারন সদস্যদের মধ্যে হতে সভাপতি, সিনিয়র সহ- সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত হবেন। এ তিন পদে চুড়ান্ত ফলাফল ঘোষনা করা হবে আগামী ৩০ ডিসেম্বর শুক্রবার।

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহমুব-উল-ইসলাম এবং নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকারী উপজেলা সদর নির্বাচন অফিসার মোঃ মাহাবুবুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here