চাঁপাইনবাবগঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও চেকবিতরণ !

0
214
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ করোনা মুক্তি ও বিশ্বশান্তি কামনায় চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য-বিধি মেনে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৭ তম আবির্ভাব তিথি জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
সোমবার দুপুরে নবাবগঞ্জ সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে এক আলোচনা সভা ট্রাস্টি তপন কুমার সেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাও।
বিশেষ অতিথি ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, নবাব গঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, জন্মা-ষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক কনক রঞ্জন দাস, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আহবায়ক ডাবলু কুমার ঘোষ। সভায় প্রধান আলোচক ছিলেন, উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল শ্যামকিশোর দাস গোস্বামী।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছিলেন, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ চাঁপাই নবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী দিলীপ রায়, বিশিষ্ট সমাজসেবক গৌরি চন্দ সিতু ও মন্দিরভিত্তিক গণ শিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প সহকারী মিলন কুমার দাস। এবং শেষে জেলার ৫ টি মন্দিরের উন্নয়নে ১ লক্ষ ৬৯ হাজার টাকার চেক বিতরণ করেন ট্রাস্টি তপন কুমার সেন।
আলোচনা সভায় আলোচকবৃন্দ বলেন, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী লক্ষত্র যোগে কৃষ্ণ মঠুরায় কংসের কারাগারে মাতা দেবকীর অষ্টম সন্তান রূপে জন্মগ্রহণ করেন। তাঁর এই জন্মদিনকে জন্মাষ্টমী বলা হয়।
সনাতন ধর্মের প্রবর্তক ও প্রাণপুরুষ মহাবতার পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন। সনাতন ধর্মাবলম্বীদের মতে, প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মহাবতার শ্রীকৃষ্ণ ধরাধামে আবির্ভূত হন।
অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তিপ্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কংসের কারাগারে জন্ম নেন তিনি। শিষ্টের পালন ও দুষ্টের দমনে তিনি ব্রতী ছিলেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত। পরে করোনা থেকে মুক্তি চেয়ে প্রার্থণা এবং প্রসাদ বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here