Sunday, January 17, 2021
Home রাজশাহী বিভাগ চাঁপাইনবাবগঞ্জে জোড়া লাগা যমজ শিশুর জন্ম ॥ পাশে জেলা প্রশাসক !

চাঁপাইনবাবগঞ্জে জোড়া লাগা যমজ শিশুর জন্ম ॥ পাশে জেলা প্রশাসক !

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের বিদিরপুর রেল-বস্তির হোটেল শ্রমিক রুবেলের স্ত্রী আঙ্গুরী বেগম (৩০) গত রোববার (১০ জানুয়ারি) দিবা-গত ভোর রাতে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে পেটে জোড়া লাগা যমজ শিশুর জন্ম দেন। শিশু ২টির সকল অঙ্গ-প্রতঙ্গ আলাদা হলেও পেটে জোড়া লাগানো এবং কোন মলদ্বার নেই। এনিয়ে চরম বেকায়দায় পড়েছেন দরিদ্র শ্রমিক প্রতিবন্ধী রুবেল।
এদিকে, প্রতিবন্ধী প্রসুতি মা আঙ্গুরী বেগম এখনও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা ধীন আছেন। বিষয়টি জেনে মঙ্গলবার সকালে দরিদ্র রুবেলের বিদিরপুর রেল বস্তির বাড়িতে ছুটে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। এসময় সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী সাথে ছিলেন।
তিনি তাৎক্ষনিক জোড়া লাগা শিশুর চিকিৎসার জন্য নগদ ৫০ হাজার টাকা ও ৪টি কম্বল প্রদান করেন। জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জুলফিকার এর সাথে কথা বলেন এবং এ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করে শিশু ২টিকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেন।
এবিষয়ে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডি-কেল বিশ্ব-বিদ্যালয়ের পরিচালকের পরামর্শে যমজ শিশুর চিকিৎসার জন্য সেখানে প্রেরনের ব্যবস্থা করেছেন। উন্নত চিকিৎসা শেষে শিশুদ্বয় সুস্থ হয়ে ফিরে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী বলেন, চিকিৎসা শাস্ত্রে এটা একটা জটিল বিষয়।
এসব শিশু ভুমিষ্ট হবার ২৪ ঘন্টার মধ্যে মারা যায়। যেহেতু এ শিশুদ্বয়ের ক্ষেত্রে ২৪ ঘন্টা পার হয়ে গেছে, বিধায় বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা পেলে শিশুদ্বয় বেঁচে যেতে পারে। এঘটনায় মঙ্গলবার এলাকা ও আশেপাশের শত শত নারী-পুরুষ ভীড় জমায় রুবেলের বাড়িতে।
স্থানীয় আওয়ামীলীগ নেত্রী সুলতানা পারভিন জানান, শিশুদ্বয়ের পিতা রুরেল ও মা আঙ্গুরী বেগম উভয়েই প্রতিবন্ধী। শিশুদ্বয়ের চিকিৎসা ব্যয় বহন করা তাদের পক্ষে সম্ভব নয়। তাই তিনি শিশুদ্বয়ের চিকিৎসার জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের বিদিরপুর রেলবস্তির হোটেল শ্রমিক রুবেলের স্ত্রী আঙ্গুরী বেগমের শাশুড়ী জানান, আঙ্গুরী বেগম এর আগে তিন সন্তানের জন্ম দিয়েছে। এই তিন সন্তানের মধ্যে ২ সন্তান জীবিত আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গোমস্তাপুরে হস্তান্তরের অপেক্ষায় গৃহহীনদের ৯৫টি বাড়ি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য বাসস্থান নিশ্চিত করতে গোমস্তাপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ করা ৯৫টি বাড়ী হস্তান্তরের...

চাঁপাইনবাবগঞ্জে ‘নারী উন্নয়নে বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক সেমিনার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ লেডিস ক্লাবের আয়োজনে ‘নারী উন্নয়নে বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক সেমিনার হয়েছে। রবিবার সকালে অফিসার্স ক্লাব, চাঁপাইনবাব গঞ্জের হলরুমে এ সেমিনার হয়। চাঁপাইনবাবগঞ্জের...

জাতীয় দলের সাবেক গোলকিপার পারভেজ কবির আর নেই

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ জাতীয় ফুটবল দলের সাবেক গোলকিপার মো. পারভেজ কবির শাহ্ মিনা পরলোকগমন করেছেন (ইন্না ... রাজিউন)। রবিবার সকাল ৮টায় চাঁপাই নবাবগঞ্জের ভোলাহাট...

অস্ট্রেলিয়ায় অভিষেকেই ‘সুন্দর’ ওয়াশিংটন

স্বপ্নের টেস্ট অভিষেক বললেও কম বলা হয়৷ পিঠের ব্যাথ্যায় রবিচন্দ্রন অশ্বিন খেলতে না-পারায় গাব্বায় টেস্ট অভিষেক হয় ওয়াশিংটন সুন্দরের৷ বল হাতে সফল হওয়ার পর...

Recent Comments