চাঁপাইনবাবগঞ্জে কৃষকদের মাঝে পূনর্বাসন ও প্রণোদনা বিতরনের উদ্বোধন

0
111
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার প্রান্তিক ও দরিদ্র কৃষকদের মাঝে পূণর্বাসন ও প্রণোদনা বিতরণের উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের হাতে প্রণোদনা হিসেবে সার, বোরো, গম, সরিষা, ভুট্টা, সূর্যমূখী, চিনাবাদাম, মশুর, খেসাড়ী, টমেটো, মরিচের বীজ তুলে দিয়ে বিতরণ কাজের উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন বেগম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কানিজ তাসনোভা, উপজেলা কৃষি সস্প্রসারণ অফিসার সীমা কর্মকার, পৌর উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. আমানুল্লাহ, চরঅনুপনগর ইউপি উপ-সহকারী কর্মকর্তা মো. মনোয়ার হোসেনসহ অন্যরা।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৮০ জনকে ১কেজি করে সরিষার বীজ ও ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি দেয়া হয়। পর্যায়ক্রমে সদর উপজেলার ২ হাজার কৃষককে পুনর্বাসন প্রকল্পের আওতায় সার, গম, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম, মশুর, খেসাড়ী, টমেটো, মরিচের বীজ দেয়া হবে।
আর প্রণোদনার আওতায় উপজেলার ৩ হাজার ২৬০ জন কৃষককে সার, বোরো, গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ, মুগ এর বীজ দেয়া হবে জানিয়েছে সদর উপজেলা কৃষি অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here