চাঁপাইনবাবগঞ্জে ওএমএস এর চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন

0
100

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ নিম্ন আয়ের মানুষের মাঝে খোলা বাজারে ৩০ টাকা কেজি দরে ওএমএস এর চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার সকালে জেলা শহরের নিমতলায় ওএমএস এর চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. পলাশ সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাছান, খাদ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার মোঃ জুবায়ের জাহাঙ্গীর ও মোঃ তৌফিক আজিজসহ অন্যরা।

ওএমএস এর চাল বিতরণ কার্যক্রমের আওতায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ৬টি, শিবগঞ্জ পৌরসভায় ৪টি, রহনপুর পৌরসভায় ৪টি নাচোল পৌরসভায় ৩টি এবং ভোলাহাট উপজেলায় ২টি সহ মোট ১৯টি ওএমএস কেন্দ্রে দরিদ্র জনগোষ্ঠির মাঝে সুলভ মূল্যে ৩০ টাকা কেজি করে চাল বিক্রি করা হচ্ছে। এছাড়াও টিসিবি কার্যধারীরাও ২ ধাপে ৫ কেজি করে মোট ১০ কেজি চাল ওএমএস কেন্দ্র থেকে সুলভ মূল্য ৩০ টাকা কেজি মূল্যে ক্রয় করতে পারবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় খাদ্যবান্ধব কর্মসুচীর আওতায় ইউনিয়ন পর্যায়ে কার্ডধারী ৬০ হাজার প্রান্তিক জন-গোষ্ঠির মাঝে ১৫ টাকা কেজি দরে মাসে ২ ধাপে ৩০ কেজি চাল দেয়া হবে। চাঁপাইনবাবগঞ্জ খাদ্য বিভাগের পক্ষ থেকে সেপ্টেম্বর মাসে ১ হাজার ৮’শ মেট্রিক টন চাল বিতরন করবে।

ওএমএস এর চাল বিতরণ কার্যক্রমের মনিটরিং করবে জেলা ও উপজেলা প্রশাসন। কেন্দ্র প্রতি দৈনিক ১.০০ মে.টন চালের বরাদ্দ বাড়িয়ে ২.০০ মে.টন চাল জেলায় প্রতিদিন ৭ হাজার ৬’শ টিসিবি কার্ডধারী ও অন্যান্য স্বল্প আয়ের জনগোষ্ঠী চাল সংগ্রহ করতে পারবেন।

এছাড়াও মহিলা বিষয়ক অধিদপ্তরের খাদ্য বিভাগের তত্বাবধানে প্রতি মাসে ৯ হাজার ৫৭৬জন সুবিধাভোগীর মাঝে ২৮৭.২৮০ মেট্রিক টন সরবরাহ হয়ে থাকে জেলায়। ওএমএস এর চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এ বিষয়গুলো নিশ্চিত করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

পিএফডিএস এর আওতায় খাদ্যদ্রব্যের বাজারদর স্থিতিশীল রাখার লক্ষে নেয়া সরকারের এই মহৎ উদ্যোগ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মিডিয়াকর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক। প্রেস ব্রিফিং এ জেলা বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here