চাঁপাইনবাবগঞ্জে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা !

0
94

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ শহীদ বেদীতে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, শান্তির পায়রা উড্ডয়ন, কুচ-কাওআজ ও ডিসপ্লে প্রদর্শনের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদদের বিন্ম্র শ্রদ্ধা জানিয়েছে জেলাবাসী।

শনিবার সুর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সুচনা হয় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সুর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শহীদ বেদী ও নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিচার বিভাগ, জেলা পরিষদ, সিভিল সার্জন অফিস, নবাবগঞ্জ পৌরসভা, সদর উপজেলা প্রশাসন, জেলা এলজি ইডি অফিস, গণপুর্ত বিভাগ, সিআইডি, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার, জেলা শিল্পকলা একা ডেমী, জেলা বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, জেলা সড়ক ও জনপথ বিভাগ, ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, জেলা শিশু বিষয়ক কার্যালয়, নবাবগঞ্জ সরকারি কলেজ, নবাবগঞ্জ মহিলা সরকারি কলেজ, জাতীয় মহিলা সংস্থা, জেলা আইনজীবী সমিতি, জেলা শিক্ষা অফিস, গ্রীন ভিউ উচ্চ বিদ্যা লয়, জেলা প্রধান ডাকঘর, জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, জেলা কারা গার, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতিসহ বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক সংগঠন।

সকাল ৮ টায় জেলা আওয়ামীলীগ, ‍যুবলীগ, মহিলালীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে।

এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল ওদুদ, সহ- সভাপতি আলহাজ¦ রুহুল আমিন ও ডাক্তার গোলাম রাব্বানী, জেলার সংরক্ষিত আসনের মহিলা সাংসদ ফেরদৌসি ইসলাম জেসী, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমনসহ জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদার, সাধারণ সম্পাদক ডা. সাঈফ জামান আনন্দসহ জেলা, উপজেলা, পৌর আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্নস্তরের নেতা- কর্মীরা উপস্থিত ছিলেন।

শনিবার ভোরে শিবগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বী, ওসি চৌধুরী জুবায়ের
আহমেদসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

অপরদিকে, সকাল ৮টায় ডাঃ আআম মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) স্টেডিয়ামে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, শান্তির পায়রা উড্ডয়ন, কুচকাওআজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। সেখানে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান ও পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব বিপিএম-পিপিএম (বার)।

উপস্থিত ছিলেন ড. প্রফেসর শংকর কুমার কুন্ডু, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন ও এ্যাড. আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার মোহম্মদ মাহবুব আলম খান, সদর উপজেলা চেয়ার ম্যান তসিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বীরমুক্তিযোদ্ধাগণ ও সুধীজন।

মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরব-তা পালন করা হয়। অপরদিকে বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনা-য়তনে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

দুপুরে সকল মসজিদে বিশেষ দোয়া ও মন্দির এবং গীর্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়া, হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

দিবসটি উপলক্ষে বিকেলে আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিটি উপজেলায় নানা কর্মসুচী পালিত হয়েছে প্রশাসনসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের আয়োজনে।

এদিকে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রথম ও সংবাদ ভিত্তিক অনলাইন টিভি ‘দর্পণ টিভি’তে আলোচনা অনুষ্ঠান হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here