Thursday, October 22, 2020
Home অপরাধ জগত চাঁপাইনবাবগঞ্জে টাকার বিনিময়ে ধর্ষণের সালিস ॥ ক্ষোভে কিশোরীর আত্মহত্যা

চাঁপাইনবাবগঞ্জে টাকার বিনিময়ে ধর্ষণের সালিস ॥ ক্ষোভে কিশোরীর আত্মহত্যা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার দ্বারিয়াপুর মহাজনপাড়া মহল্লায় হওয়া এক ধর্ষণের সালিস টাকার বিনিময়ে সমাধা করায় ধর্ষিত কিশোরীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। ক্ষোভে শুক্রবার বিষপানে আত্মহত্যা করে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার দ্বারিয়াপুর মহাজনপাড়া মহল্লার সাদিকুল ইসলামের মেয়ে ৫ম শ্রেণীর ছাত্রী আসিফা খাতুন (১৩)।

বিষয়টি নিয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়া নিজ বাসায় জোরপূর্বক ধর্ষণের জেরে অনুষ্ঠিত হওয়া সালিসে মেয়ের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৭২ হাজার টাকায় সমাধান করে দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সকালে বিষ পানে আত্মহত্যার চেষ্টা করলে পরিবারের লোকজন চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। পরে বিকেল ৪টার দিকে চিকিৎসারত অবস্থায় হাসপাতালেই মারা যায় আসিফা।

আসিফার পরিবার জানায়, কয়েকদিন আগে একই এলাকার তহিদুল ইসলামের ছেলে আব্দুল বাসির চাচাতো বোন আসিফার ঘরে ঢুকে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। মেয়ের চিৎকারে আসিফার মা ঘরের দরজা আটকে দেয়। আটক থাকা অবস্থায় ধর্ষক বাসিরের বাবা তহিদুল বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বিষয়টি তাৎক্ষনিক শান্ত করেন।

পরে গত দুই দিন আগে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়ার উদ্যোগে তার নিজ বাসায় উভয় পক্ষকে নিয়ে সালিসে বসেন। আব্দুল বাসিরের অনুপস্থিতিতে অনুষ্ঠিত সালিসে ধর্ষক বাসিরকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়। সালিসে কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়াসহ আরো উপস্থিত ছিলেন দুই পরিবারের সদস্যরা।

নিহত আসিফার বড় বোন বলেন, ৭২ হাজার টাকায় ধর্ষণের সমাধান মানতে না পেরে সালিসেই আসিফা সাফ জানিয়ে দেয় এ বিচার মানিনা। এসময় আসিফা সকলের উপস্থিতিতে বলে, আমাকে বাসির ধর্ষণ করেছে। আমি তাকেই বিয়ে করবো, টাকার প্রয়োজন নেই।

আসিফার ভাবি জানায়, আসিফা ধর্ষণের পর হতেই বলতো, আমি বাসিরকে বিয়ে করতে না পেলে আত্মহত্যা করবো। আর সে এটি করেই ফেলেছে। ৭২ হাজার টাকায় সমাধান হলেও কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়া আমাদের পরিবারকে ৬০ হাজার টাকা দিয়েছে। বাকিটা মটন মিয়ার কাছেই রেখে দিয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে কথা বলতে হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়ার সাক্ষাৎ পাওয়া গেলেও তিনি এবিষয়ে কথা বলতে চান নি। এমনকি প্রতিবেদকের ফোন পাওয়ার পর মুঠোফোন বন্ধ করে দেন মটন মিয়া।

শনিবার দুপুরে হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ মোজাফফর হোসেন জানান, পরিবারের পক্ষ হতে নারী নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়েছে। এবিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু !

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৫৭৪৭ জনের মৃত্যু...

বিএনপি এখন গণধিকৃত দলে পরিণত হয়েছে :এনামুল হক শামীম 

স্টাফ রিপোর্টার : পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপি আগুন সন্ত্রাস, বোমাবাজি, অপপ্রচার, গুজব...

হাতীবান্ধায় ক্রীড়া সামগ্রী বিতরণ

শাহিনুর ইসলাম প্রান্ত : লালমনিরহাটের হাতীবান্ধা ডাউয়াবাড়ি ইউনিয়নের পূর্ব বিছনদই এ. আর. নুরানী একাডেমীতে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকালে এ....

হরিণাকুন্ডুতে দৌলতপুর ইউপির রামচন্দ্রপুর ওয়ার্ডে উপ-নির্বাচন সম্পন্ন

তারেক জাহিদ, ঝিনাইদহ- ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ৪নং দৌলতপূর ইউনিয়নের ৫নং রামচন্দ্রপুর ওয়ার্ডে উপ-নির্বাচন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ন পরিবেশে পুলিশ, র‌্যাব, আনসার ও গ্রাম পুলিশ...

Recent Comments