চাঁপাইনবাবগঞ্জ থেকে ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধন !

0
106

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ জেলার আম কম ভাড়ায় পরিবহন করে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের সেবা দেয়ার লক্ষে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশন থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনটি উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিকেল সোয়া ৪ টায় এ ট্রেনটি উদ্বোধন করেন রাজশাহী রেলওয়ের (পশ্চিম) জোনের প্রধান পরিবহন কর্মকর্তা শহিদুল ইসলাম। এ ট্রেনে রহন থেকে ১২১ ক্যারেটে ২ হাজার ৪২০ কেজি আম নিয়ে রহনপুর স্টেশন থেকে রওনা হয়ছ।

বিকেল পৌন ৬টার দিকে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে ২৪৬ ক্যারেটে ৫৪২৬ কেজি আম নিয়ে ছাড়ে ম্যাংগো স্পেশাল ট্রেনটি। উদ্বোধনী দিনে রহনপুর এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে মোট ৩৬৭ ক্যারেটে ৭ হাজার ৮৪৬ কেজি আম বুকিং হয়েছে। ম্যাংগো স্পেশাল ট্রেনটিতে ৮ ওয়াগানে ৩’শ মেট্টিক টনের অধিক আম পরিবহন করা যাবে স্পেশাল ম্যাংগো ট্রেনে।

এ বিশেষ ট্রেনে আম ছাড়াও লিচু, মৌসুমি ফল, ডিমসহ সব ধরনের কৃষিপন্যও কম খরচে ঢাকায় নেয়া যাবে। সপ্তাহে ৭ দিনই চলা এ ট্রেনটি রহনপুর রেলস্টেশন থেকে বিকেল ৪ টায় ছেড়ে রাত পৌনে ২টায় ঢাকার তেজগাঁও স্টেশনে পৌঁছাবে। পন্য লোড-আনলোড করতে পথিমধ্যে ১১টি স্টেশনে যাত্রা বিরতি হবে এ ট্রেনের।

ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (পাকশি) শাহিদুল ইসলাম, বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা পাকশি নাসিরুদ্দিন, গোমস্তাপুর উপজেলার নির্বাহী অফিসার আসমা খাতুন, গোমস্তাপুরের উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক এমপি গোলাম মোস্তফাসহ রহনপুর স্টেশনের বিভিন্নস্তরের কর্মকর্তা।

উদ্বোধন কালে রাজশাহী রেলওয়ের কর্মকতা (পশ্চিম) শহিদুল ইসলাম বলেন, কম খরচে সব ধরনের কৃষি পণ্য ঢাকায় নেয়ার জন্য তৃতীয় বারের মতো এ স্পেশাল ট্রেনটি উদ্বোধন করা হলো। গ্রাহকদের চাহিদা মোতাবেক এই ম্যাংগো স্পেশাল ট্রেনটি চালু রাখা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here