চলমান লকডাউনের মেয়াদ আরো ১০ দিন বাড়লো !

0
38
দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান লকডাউনের মেয়াদ আরো দশদিন বাড়িয়ে ১৬ই জুন মধ্যরাত পর্যন্ত করা হয়েছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী চলমান বিধিনিষেধের মেয়াদ আজ রোববার শেষ হচ্ছে। দেশে এ বছরে এ নিয়ে নবমবারের মত লকডাউন বা বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হলো।
রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৬ই জুন পর্যন্ত সময়ে দেশের পর্যটন, রিসোর্ট, কমিউনিটি সেন্টার এবং বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।
এছাড়া কোভিড-১৯ এর উচ্চ-ঝুঁকি সম্পন্ন জেলাসমূহের জেলা প্রশাসকদের নিজ নিজ জেলার কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।খাবারের দোকান ও রেস্তোরাঁ এবং আন্তঃজেলা গণ-পরিবহন চলাচলের ক্ষেত্রে আগের নির্দেশনায় কোন পরিবর্তন আনা হয়নি।
এর মানে হচ্ছে সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে খাবারের দোকান ও রেস্তোরাঁ, এবং আসন সংখ্যার অর্ধেক সেবাগ্রহীতাকে সেবা দেয়া যাবে। আর আন্তঃজেলা গণ-পরিবহন আসনসংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে পারবে। এ সময়ে দেশের সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের চলমান পরিস্থিতি বিবেচনায় কঠোর বিধিনিষেধের সময় সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here