চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ বিষয়ে আলোচনা

0
295

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ মুজিববর্ষ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুবিশাল ম্যুরাল নির্মাণ বিষয়ে আলোচনা সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এছাড়াও ইংলিশ মিডিয়াম স্কুল প্রতিষ্ঠা ও প্রখ্যাত ব্যক্তি ও স্থানীয় লেখকদের লেখা নিয়ে বর্ণাঢ্য কলেবরে সুভেনির প্রকাশ বিষয়েও আলোচনা হয়।

মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের
সভা পতিত্বে এই সভা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম. তাজকির- উজ-জামান এর সঞ্চালনায় সভায় আলোচনায় অংশগ্রহণ করেন নবাবগঞ্জ সরকারি কলে জের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ মহিলা সরকারি কলে জের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন।

উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা তরিকুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. জাকিউল ইসলাম, জেলা শিক্ষা অফিসার সাইফুল মালেকসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ। জেলা প্রশাসন আয়োজিত পৃথক পৃথক সভায় এই তিনটি সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, জেলা প্রশাসনের চত্বরে বা আশেপাশে বঙ্গবন্ধুর ম্যুরাল না থাকায় হরিমোহন স্কুলের মোড়ে ব্যস্ততম স্থানে মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করতে হয়। এতে জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটে। তাই কালেক্টরেট শিশু পার্কের মধ্যে ম্যুরালটি নির্মাণ করা হলে সুবিধা হবে।

গ্রীণ ভিউ স্কুলের পাশে শিশু পার্কের একদিকে স্কুলটির একাডেমিক ও প্রশাসনিক ভবন নির্মাণ করা হবে। অপর দিকে মুজিবর্ষ উপলক্ষে প্রকাশিতব্য সুভেনিরটির কলেবর হবে প্রায় ৭শ পৃষ্ঠার। এছাড়া জেলার ভবিষ্যৎ প্রজন্মের কথা বিবেচনা করে প্রতিষ্ঠা করা হবে ইংলিশ মিডিয়াম স্কুল। স্কুলটির নাম হবে বিয়াম ল্যাবরেটরি ইংলিশ মিডিয়াম হাইস্কুল।

জেলা প্রশাসক বলেন, জাতির পিতার ম্যুরালটি নির্মাণ সম্পন্ন হলে বিভিন্ন দিবসে তাঁকে সম্মান জানানো আমাদের জন্য যেমন সুবিধা হবে, তেমনি ভবিষ্যৎ প্রজন্ম বঙ্গবন্ধুর প্রতিকৃতি দেখে উপকৃত হবে। এই ম্যুরালকে ঘিরে সংক্ষিপ্ত ইতিহাস বা বঙ্গবন্ধুর উক্তিগুলোর লেখা থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here