দেশে রেল ও নৌ-পরিবহন এগিয়ে যাচ্ছে- প্রতিমন্ত্রী খালিদ মাহামুদ

0
89
নারায়ণগঞ্জ বন্দর প্রতিনিধি: বাংলাদেশ নৌ-পরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, আমরা দেখছি নৌ-পথ ও রেল পথ গুলো সংকোচিত। আমাদের ইকনোমি জোন সহয়ক। সড়ক পরিবহনে বেশী করে বিনিয়োগ করা হচ্ছে।
বাংলাদেশ একটা সময়ে এমন অবস্থা হয়েছে। সড়ক পথ ছাড়া আর কোন পরিবহন ব্যবস্থা নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক র্নিদেশনা ও কর্ম পরিকল্পনার কারনে আজ সড়কের পাশাপাশি রেল ও নৌ-পরিবহন এগিয়ে যাচ্ছে।
১২ জুন শনিবার ১১টায় বন্দর থানার সোনাকান্দাস্থ বাংলাদেশ নৌ-বাহিনী কর্তৃক পরিচালিত ডক-ইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিঃ কীল লেয়িং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, এই বীজটি রোপন করেছেন আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
তিনি ১৯৯৬ সালে প্রথম বারের মত দেশ পরিচালনার দায়িত্ব গ্রহন করে। নদীর নাব্যতা ধরে রাখার জন্য আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করছে। আমরা ২টি,১০টি ২০টি ও ৩৫টি ড্রেজার সংগ্রহের কার্যক্রম শুরু করেছি। ইতিম্যধ্যে ২টি,১০টি ও ২০টি ড্রেজার সংগ্রহ করেছি। সে সাথে ৩৫টি ড্রেজারের কার্যক্রম শুরু হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ- পরিবহন মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধূরী, রিয়াল এডমিরাল এম. শফিউর আজম এনইডিপি,এনডিসি, পিএস সি,সহকারি নৌ-প্রধান (ম্যাটেরিয়েল)।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ ব্যবস্থাপনা পরিচালক কমোডর গোলাম সাদেক, নারিায়ণগঞ্জ জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ, বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (খ) র্সাকেল মোঃ বিল্লাহ হোসেন হোসেন প্রমুখ।
অনুষ্ঠান শেষে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী দুপুর ২টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেম্যে যাত্রা করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here