দেশে ফিরতে বুড়িমারী ইমিগ্রেশনে অপেক্ষায় ৯ নেপালি শিক্ষার্থী

0
56
শাহিনুর ইসলাম প্রান্ত [লালমনিরহাট]: নিজ দেশে ফিরে যেতে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশনে অপেক্ষার প্রহর গুনছেন ৯ নেপালি শিক্ষার্থী। অনুমতি না মেলায় তাদের দেশে ফেরা অনিশ্চিত।
শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে এ তথ্য জানান বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন।
তিনি বলেন, শুক্রবার (৩০ এপ্রিল) দিনভর ৯ জন নেপালি শিক্ষার্থী নিজ দেশে ফিরে যেতে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশনে অপেক্ষা করছেন।তারা ইমিগ্রেশনে পৌঁছালেও তাদের ফেরত যাওয়ার বিশেষ অনুমতিপত্র পৌঁছায়নি।
ফলে তাদের ফেরত যাওয়া অনিশ্চয়তার মধ্যে পড়েছে।অনুমতিপত্র না পৌঁছলে তাদের যাওয়ার কোনো সুযোগ নেই। সেক্ষেত্রে তাদের আবারও স্ব-স্ব স্থানে ফিরে যেতে হবে। এদিকে, ভারতের কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন থেকে অনুমতিপত্র নিয়ে গত বুধবার (২৮ এপ্রিল) ও বৃহস্পতিবার দুই দিনে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন হয়ে শিক্ষার্থীসহ ১২ জন দেশে ফিরে-ছেন।
তাদের স্থানীয় দুইটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে রাজধানী ঢাকার ৬ জন, চট্টগ্রামের ৩ জন ও রংপুরের ৩ জন। তারা সবাই  ভারতের দার্জালিং থেকে ফিরেছেন বলে জানান বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন।
বুড়িমারী স্থলবন্দরের অস্থায়ী স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার রাসেল আহম্মেদ বলেন, বিশেষ ব্যবস্থায় ভারত ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here