Home জাতীয় দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭২৪ জন, মৃত্যু ৪৩

দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭২৪ জন, মৃত্যু ৪৩

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৭২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। এই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আরও ৪৩ জন।

এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৪১ হাজার ৫৬ জন। আর এই ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ৪৮০২ জন। দেশের স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৩৯ জন। এখন পর্যন্ত বাংলাদেশে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৫৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় ১৪,০৫০ টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্তের এই সংখ্যা পাওয়া গেছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। পরীক্ষার অনুপাতে কোভিড-১৯ রোগী শনাক্তের হার ১২.২৭ শতাংশ।

এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৭ টি। যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৬ জন এবং নারী ০৭ জন। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনি ভার্সিটি অ্যান্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ২ কোটি ৯২ লাখ ৭৫ হাজার ৬০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আর কোভিড-১৯ রোগে সারা বিশ্বে মৃত্যু হয়েছে ৯ লাখ ২৮ হাজার ৩৪২ জনের।সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে এরপরে রয়েছে ভারত, যদিও মৃত্যুর দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্তের তালিকায় বাংলাদেশ রয়েছে ১৫ নম্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

‘ঋণ না পেলে পথে বসে যাব আমরা’-‘জননী এগ্রো ফার্ম’

করোনা ভাইরাসে সারাবিশ্ব যখন স্থীর-স্থবির ও বিপদগ্রস্থ্য ঠিক তখন আমরা পাঁচ তরুন জীবিকার তাগিদে গড়ে তুলতে চেষ্টা করলাম ‘জননী এগ্রো ফার্ম’ নামের একটি খামার।...

ধানমন্ডিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু !

রাজধানীর ধানমন্ডিতে নির্মাণাধীন ভবনের কার্নিশ ভেঙে পড়ে গিয়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া জানান, নির্মাণাধীন ভবনের তিন...

করোনাভাইরাসঃ দেশে ২৪ ঘণ্টায় আরো ৩২ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৩২ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৫ হাজার...

বাগেরহাটে বেকারী কারখানা অগ্নিকান্ডে  ভস্মিভুত: ক্ষয় ক্ষতি১৫লক্ষ টাকা

শেখ সাইফুল ইসলাম কবির : বাগেরহাটের ফকিরহাটে আকষ্মিক অগ্নিকান্ডে মেসার্স সাব্বির ফুড নামের একটি বেকারী কারখানা পুড়ে সম্পূর্ণ ভস্মিভুত হয়েছে। এতে কারখানা মালিকের প্রায়...

Recent Comments