দৌলতপুরে সড়ক নিরাপত্তায় সহকারী শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা!

0
134

নিজেস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ: সোমবার দৌলতপুরে কলিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে সড়ক নিরাপত্তা সচেতনতা বিষয়ে দিন ব্যাপী ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের সহকারী শিক্ষকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এলজিইডি(আরটিআইপি-২) ও ব্র্যাকের উদ্যোগে সড়ক নিরাপত্তা কর্মসূচির ডিভিশনাল কোর্ডিনেটর হাসান আলী এর নেতৃত্বে মোঃ মাইনুল হাছানের পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচির ফিল্ড কমিউনিকেটর মোঃ আশরাফুল বারী ।

এতে মূল্যবান যুক্তি ও পরামর্শ তুলে ধরেন কলিয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাজেম আলী । প্রশিক্ষণ কর্মশালায় সড়ক ব্যবহার, রাস্তা পারাপার, রোড সেফটি আইন, রোডের বিভিন্ন সাংকেতিক নির্দেশনা, দুর্ঘটনা কেন ঘটে এবং এ থেকে প্রতিকারের উপায়, স্কুলের শিক্ষার্থীদের কিভাবে দুর্ঘটনার ঝুকি থেকে বাচাতে পারে, যানবাহনে যৌন হয়রানীমুক্ত পরিবেশ নিশ্চিত করার বিষয় নিয়ে আলোচনা হয়।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণ কারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়। সব শেষে ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচির ডিভিশনাল কোর্ডিনেটর সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here