আবারো সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আসা বন্ধ

0
258

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ ১ দিন মাত্র ৮ ট্রাক পেঁয়াজ প্রবেশের পর আবারো সোনামসজিদ স্থলবন্দরে দিয়ে পেঁয়াজ রফতানী বন্ধ হয়ে গেছে। রবিবার কোন পেঁয়াজের ট্রাক বাংলাদেশে প্রবেশ করেনি। উল্টো ভারতের মহদীপুরে আটকে থাকা পেয়াজের অধিকাংশ ট্রাকই ভারতের অভ্যান্তরে ফিরে যাওয়ায় বর্তমানে আটকে থাকা শতাধিক ট্রাকের বাংলাদেশে প্রবেশ নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।

অন্যদিকে, আমদানীকৃত পেঁয়াজের এক তৃতাংশ নষ্ট হয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্থ হচ্ছেন আমদানীকারকরা। ভারতের মহদীপুর সিএ্যান্ড এফ এজেন্ট এর এক প্রতিনিধি নাম না প্রকাশ করার শর্তে জানান, শনিবার রাতের মধ্যে ৩ শতাধিক পেঁয়াজের ট্রাক মাহদিপুর থেকে তাদের দেশের অভ্যান্তরে ফিরিয়ে দেয়া হয়েছে।

বর্তমানে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে শতাধিক ট্রাক। প্যানামা পোর্ট লিংক লিমিেেটডর বন্দর ম্যানেজার মোঃ মাইনুল ইসলাম জানান, রোববার সকাল থেকে মহদিপুর বন্দর দিয়ে অন্যান্য ভারতীয় পণ্যবাহী ট্রাক প্রবেশ করলেও পেঁয়াজের কোন ট্রাক প্রবেশ করেনি।

তবে, ভারতের মহদিপুর সিএন্ডএফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভুপতি মন্ডল প্যানামা কর্তৃপক্ষকে জানিয়েছেন, এলসির টেন্ডারকৃত কোন পেঁয়াজের ট্রাক রবিবার বাংলাদেশে প্রবেশ করবে না। তিনি আরো জানান, গতকাল পূর্বের এলসির টেন্ডারকৃত ৮টি ট্রাকযোগে ২১৩ মেঃ টন পেঁয়াজ বাংলা দেশের সোনামসজিদ স্থলবন্দরে আসে। আর এসব পেঁয়াজের অর্ধেকই পচা এবং দুর্গন্ধযুক্ত।

এদিকে সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতা আব্দুল আওয়াল জানান,সোনামসজিদ স্থলবন্দরে শনিবার প্রবেশ করা পেঁয়াজের ৫০ শতাংশ পচা এবং আমদানীকারকরা ব্যাপক লোকসানের মুখে পড়েছে।তিনি আরো জানান, ভারতের মহদিপুর বন্দরে এলসি করা ৭০-৮০ ট্রাক পেঁয়াজ আটকা পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here