Tuesday, October 27, 2020
Home বাংলাটপনিউজ স্পেশাল আমরা সাটুরিয়া উপজেলায় থাকতে চাই, দিঘলীয়া নাগরিক ঐক্য কমিটির অস্তিত্ব নাই

আমরা সাটুরিয়া উপজেলায় থাকতে চাই, দিঘলীয়া নাগরিক ঐক্য কমিটির অস্তিত্ব নাই

মানিকগঞ্জ জেলাধীন সাটুরিয়া উপজেলার ২নং দিঘলীয়া ইউনিয়নটি টাংগাইল জেলাধীন `প্রস্তাবিত ধলেশ্বরী উপজেলায়’ অন্তভূক্তি নিয়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। ক্রমে ক্রমেই তীব্র থেকে তীব্রতর হচ্ছে দিঘলীয়া বাসীদের প্রতিবাদ। কোন ভাবেই তারা মানিকগঞ্জ জেলা ছেড়ে টাংগাইল জেলায় অন্তভূক্তির পক্ষপাতি নয়।

তাদের মতে, দীর্ঘ দিনের আত্মীক, সামাজিক ও অর্থনৈতিক সম্পর্ক গড়ে উঠেছে সাটুরিয়া উপজেলা তথা মানিকগঞ্জ জেলাকে ঘিরে। এই সর্ম্পক ছিন্ন হবার নয়। তারা মনে করেন, হঠাৎ করেই দিঘলীয়া ইউনিয়নটি কে ভেঙ্গে টাংগাইল জেলার অন্তগর্ত ‘প্রস্তাবিত ধলেশ্বরী উপজেলায়’ অন্তভূক্তির হেতু কি? এই প্রশ্ন এখন দিঘলীয়া ইউনিয়নবাসী সকলের মুখে। আবাল, বৃদ্ধ বণিতা সকলেই মনে করেন শুধু মাত্র রাজনৈতিক হীন স্বাঃর্থ চরিত্রার্থ করনেই এমন সিদ্ধান্ত; এ আর অন্য কিছু নয় ।

সাটুরিয়া উপজেলার সর্বশেষ সীমানা ঘেরা ধলেশ্বরীর শাখা নদীর তীরবর্তী এই ইউনিয়নটিতে তেরটি গ্রাম রয়েছে। প্রত্যেকটি গ্রাম-ই দীর্ঘ সময় ধরে সাটুরিয়া উপজেলার সাথে নিরবিচ্ছন্ন সম্পর্ক বজায় রেখে চলেছে। বলা যায়, সাটুরিয়া উপজেলাটি তাদের আত্মার-আত্মীয়। হঠাৎ করেই দিঘলীয়া ইউনিয়নটিকে প্রস্তাবিত ধলেশ্বরী উপজেলায়’  অন্তর্ভূক্তিকরণ সিদ্ধান্ত, গণ-বিরুধী এবং দূভি-সন্ধিমূলক যা দিঘলীয়াবাসী কোন দিনই মেনে নিবে না।

এই অযৌক্তিক সিদ্ধান্তে সকলেই যখন আমরণ সংগ্রামে বেদনার্থ, ঠিক সেই সময় সাটুরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জনাব সফিঊল আলম জুয়েলের নানাবিদ উদ্ভ্রট কমকান্ডে বিরক্তি প্রকাশ করেছে ২নং দিঘলীয়া ইউনিয়নের আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

প্রশ্ন উঠেছে, শুধুমাত্র নেতা বনে যাওয়ার জন্যই তিনি একক ভাবে ঘরে বসে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে ‘দিঘলীয়া ইউনিয়ন নাগরিক ঐক্য সংসদের’ আহব্বায়ক দাবি করে সাধারন জনগণকে বিভ্রান্ত করার চেষ্ঠা করছেন।

এ ব্যাপারে দিঘলীয়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব মমতাজ উদ্দিন মাস্টার বলেন, আমরা দিঘলীয়া ইউনিয়নবাসী সকলেই যখন অ-বিচ্ছিন্ন আনন্দোলনে মরণ-পণ, ঠিক সেই সময় দিঘলীয়া ইউনিয়ন নাগরিক ঐক্য সংসদ নামক অদৃশ্য প্রতিষ্ঠানটির প্রচার-প্রচারনা অনেকটাই বিভ্রান্তিবোধ করছি।

আমার জানা মতে, দিঘলীয়া ইউনিয়ন সংহত রাখতে এই ধরনের কোণ প্রতিষ্ঠাণ গঠন করা হয় নাই। দিঘলীয়া ইউনিয়ন একটি ঐতিহ্যবাহি ইউনিয়ন। সকলের সম্মিলিত  প্রচেষ্টায় আমরা ঐকবদ্ধ। জনৈক ব্যক্তির একক নেতৃত্বে গঠিত দিঘলীয়া ইউনিয়ন নাগরিক ঐক্য সংসদের প্রতিষ্ঠানিক কোন ভিত্তি নাই। মূলতঃ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এমনটি গঠিত হতে পারে।

আমি ব্যক্তিগত ভাবে বলব, এই ধরনের অস্তিত্বহীণ কমিটির দ্বরা আপনারা বিভ্রান্ত হবেন না। আমরা সাটুরিয়া উপজেলায় অর্ন্তভূক্তি থাকার জন্য আমাদের প্রাণপ্রিয় নেতা মাননীয় স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক স্বপন সাহেবের কাছে গিয়ে ছিলাম। তিনি আমাদের আশ্বস্ত করেছেন।

নেতার প্রতি আমাদের পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে। আমাদের বিশ্বাস চক্রান্তকারীদের উদ্দেশ্য কোন দিনই সফল হবে না। আমরা সাটুরিয়া উপজেলার সাথে সংযুক্তি আছি, থাকবো, কেউ আমাদের বিছিন্ন করতে পারবে- ইনশাল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

অভিনেত্রী মালভি মালহোত্রাকে ছুরি দিয়ে কোপানোর অভিযোগ

হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী মালভি মালহোত্রাকে ছুরি দিয়ে কোপানোর অভিযোগ। পুলিশ সূত্রে খবর, বিয়ের প্রস্তাবে রাজি না হওয়াতেই এক দুষ্কৃতীর হামলা চালায় তাঁর উপর।...

বিজয়াতে ব্যাটিং ব্যর্থতায় নাইটরা !

পুজো শেষ। করোনা আবহেই মহাদশমীতে গঙ্গায় বিসর্জন হল উমার। মন খারাপ বাঙালির। অন্যদিকে, আরব আমিরশাহিতেও কার্যত বিদায় ঘণ্টা বেজে গেল KKR-এর। শারজার ব্যাটিং উইকেটে...

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু !

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩৩৫ জন...

থেমে নেই বাংলাদেশের উন্নয়ন : মোতাহার হোসেন এমপি

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধিঃ গোটা পৃথিবীতে চলছে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কালো থাবা। অন্যান্য উন্নয়নশীল দেশগুলো যখন অর্থনীতিতে চলছে ভংগুর অবস্থা তখন বাংলাদেশের...

Recent Comments