Thursday, November 26, 2020
Home খেলাধূলা ফের হার ধোনির দলের, ৭ উইকেটে ম্যাচ জিতল রাজস্থান!

ফের হার ধোনির দলের, ৭ উইকেটে ম্যাচ জিতল রাজস্থান!

আবু ধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। টুর্নামেন্টে টিকে থাকার জন্য দুটি দলের কাছে এই ম্যাচ টি ছিলো গুরুত্বপূর্ণ। আইপিএল ২০২০ এর এই গুরুত্বপূর্ণ ম্যাচ টি তে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

টস করতে নামার সঙ্গে সঙ্গে ধোনির মুকুটে যুক্ত হয় নয়া পালক।এদিন প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলের ইতিহাসে ২০০তম ম্যাচ খেলেতে মাঠে নামেন মহেন্দ্র সিং ধোনি। টসে জিতে ব্যাট করতে নেমে শুরু তেই দলীয় ১৩ রানের মাথায় চেন্নাইয়ের প্রোটিয়া ওপেনার ফাফ ডুপ্লেসি ৯ বলে ১০ রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন। এরপর শেন ওয়াটসন ৩ বলে ৮ রান করে আউট হন, ওপেন ব্যাট করতে নেমে স্যাম কারান ২৫ বলে ২২ করেন হন এবং  এরপর রায়ডু ১৯ বলে ১৩ করে আউট হলে, ৫৬ রানের মাথায় ৪ উইকেট হারিয়ে ফেলে সিএসকে।

সেখান থেকে সেএসকের হয়ে ম্যাচ কে এগিয়ে নিয়ে যেতে থাকেন অধিনায়ক ধোনি এবং রবীন্দ্র জাদেজা। কিন্তু দুজনেই মন্থর গতিতে ব্যাট করেন। ইনিংসের ১৮ ওভারের মাথায় নিজের ২০০তম ম্যাচ খেলতে নেমে ২৮ বলে ২৮ রান করে রানআউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন ধোনি। এবং জাদেজা ৩০ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন।

শেষ পর্যন্ত মন্থর ব্যাটিং এর ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৫ রান তুলে চেন্নাই।  রাজস্থানের হয়ে একটি করে উইকেট পান জোফরা আর্চার, কার্তিক ত্যাগী ও রাহুল তেওয়াটিয়া, শ্রেয়াস গোপাল।

১২৬ রানের লক্ষ্য তাড়া কর মতে নেম ২৮ রানের মাথায় বেন স্টোকস, রবিন উথাপ্পা ও সঞ্জু স্যামসন, উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রাজস্থান রয়্যালস। এর পর আর অবশ্য রাজস্থান উইকেট হারায় নি। চতুর্থ উইকেটে বাটলার ও অধিনায়ক স্মিথের ৯৮ রানের প্যার্টনারসিপ গড়ে উঠে।  দুজনেই ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকেন, ৪৮ বলে ৭০ রানের ঝোড়ো ইনিংস খেলে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন বাটলার। ৭টি চার ও ২টি ছক্কার হাঁকান বাটলার। অধিনায়ক স্মিথ বাটলারের যথাযথ সঙ্গ দেন, ৩৪ বলে ২৬ রান করে অপরাজিত স্মিথ।

শেষ পর্যন্ত ১৫ বল বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় তুলে নেয় রাজস্থান রয়্যালস। এই জয়ের সুবাদে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে উঠে এলো স্মিথ অ্যান্ড কোম্পানি। চেন্নাইয়ের হয়ে দুটি উইকেট নেন চাহার ও একটি উইকেট নেন হ্যাজেলউড। ৭০ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন জশ বাটলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

লালমনিরহাটে বাস-অটোরিকশার সংঘর্ষে মা ও ছেলে নিহত, আহত ৫

শাহিনুর ইসলাম প্রান্ত : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বাস-অটোরিকশার সংঘর্ষে মা ও ছেলে নিহত হয়েছেন। এসময় অটো চালক বদিউজ্জামানসহ ৫ যাত্রী আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৬...

কোভিট-১৯ পরিস্থিতিতে মোরেলগঞ্জে বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে স্কুল ফিডিং বিস্কুট

শেখ সাইফুল ইসলাম কবির: শিশু শিক্ষার্থীদের পুষ্টি চাহিদা পূরণ ও কোভিট-১৯ পরিস্থিতির কারনে চতুর্থ বারের মত  বাগেরহাটের মোরেলগঞ্জে  বাড়ি বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে স্কুল...

চলে গেলেন আর্জেন্টিনিয়ান ফুটবলের কিংবদন্তির নায়ক ম্যারাডোনা !

"চোখ-ধাঁধানো", "অসাধারণ", "অত্যাশ্চর্য প্রতিভাবান", "বিতর্কিত" - বহু ভাবে বর্ণনা করা হয়েছে দিয়েগো আরমান্দো ম্যারাডোনাকে। তিনি ছিলেন ফুটবলের এক আইকন, কিন্তু তিনি নিষ্কলংক ছিলেন না।ম্যারাডোনা...

স্কুলে আসছে লটারির মাধ্যমে ভর্তি !

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে স্কুলের সব শ্রেণীতে পরীক্ষার বদলে লটারির মাধ্যমে ভর্তি করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী দীপু মনি একটি...

Recent Comments