গ্রীষ্মকাল করোনা বাড়তে পারে.. প্রধানমন্ত্রী

0
172
কোভিড-১৯’র সংক্রমণ আগের থেকে কিছুটা বেড়ে যাওয়ায় সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য গ্রীষ্মকালকে পর্যবেক্ষণে রাখার নির্দেশ দিয়েছেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, গত বছর করোনাভাইরাসের সংক্রমণ গ্রীষ্মকালেই বেড়েছিল। সুতরাং এ বছর সেটা হবে না, তার কোনো নিশ্চয়তা নেই। বিশেষজ্ঞরাও এপ্রিল, মে ও জুন মাসের ওপর দৃষ্টি দিতে বলেছেন। পরিস্থিতি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বৈঠক শেষে সংবাদ সম্মেলন করে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
এসময় প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশে তিনটি নির্দেশনা দিয়েছেন। সেগুলো হলো- প্রথমত, যে যেখানেই থাকেন না কেন, করোনার টিকা নেন বা না নেন, সবাই যেন অবশ্যই মাস্ক পরেন। দ্বিতীয়ত, যথাসম্ভব সতর্কতা অবলম্বন করতে হবে এবং তৃতীয়ত, জনসমাগম যেখানে হচ্ছে, সেখানে যেন নির্ধারিতসংখ্যক মানুষ থাকে। কারও যেতে হলে অবশ্যই স্বাস্থ্যবিধি যেন ঠিকমতো মানা হয়।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন, আমরা যেন না ভাবি আমরা খুবই ভালো অবস্থায় (কমফোর্ট জোন) আছি। তবে অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো আছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here