গোমস্তাপুরে ২দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন !

0
309
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী নৌকা বাইচ বুধবার বিকেলে জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালায় দুই দিন ব্যাপী প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। চৌডালা ইউনিয়ন আওয়ামী লীগ ও নৌকা বাইচ প্রতিযোগিতা কমিটির সভাপতি মো. আনসারুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চৌডালা জহুর আহমেদ মিয়া কলেজের অধ্যক্ষ মো. কামরুজ্জামান।
বিশেষ অতিথি ছিলেন, গোমস্তাপুর থানার নবাগত অফিসার-ইন-চার্জ দিলীপ কুমার রায়, গোমস্তাপুর উপজেলা কৃষকলীগের আহ্বায়ক ডা. আনসারুল হক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. মাহফু- জুল হক পনি মিয়া, আলহাজ্ব শাম মোহাম্মদ।
মহানন্দার চৌডালা এলাকায় অনুষ্ঠিত নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট ১৩টি মাঝির দল অংশগ্রহণ করে। বৃহস্পতিবার সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ২দিন ব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা। প্রতি- যোগিতায় প্রথম স্থান অর্জনকারী দল পুরস্কার হিসেবে পাবে একটি ফ্রিজ।
দ্বিতীয় স্থানে থাকা দলের জন্য ৩২ ইঞ্চি ও তৃতীয় দলের জন্য একটি ২৮ ইঞ্চি এলইডি টিভি পুরস্কার রয়েছে। প্রতিযোগিতায় অংশ নিচ্ছে সদর উপজেলার ঘুঘুডিমার ইদু মাঝি, গোমস্তাপুর উপজেলার চৌডালা বালুটুঙ্গীর রহিম মাঝি, সাহেবগ্রামের জিয়া মাঝি, মাদ্রাসা মোড়ের জেন্টু মাঝি, নয়াদিয়াড়ীর মোনা মাঝি, বিরামপাড়ার শাকিম মাঝি, শিবগঞ্জ উপজেলার নাককাটিতলার সোহবুল মাঝি, ত্রিমোহ নীর মিলন মাঝি, চাঁনপুরের লোকমান মাঝি, রানিবাড়ী চাঁনপুরের জিয়া মাঝি, ধাইনগরের বিখাল মাঝি,  বলিহারপুরের সাহেদ মাঝির দল। উদ্বোধনী নদীর দুই তীরে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here