হরিণাকুন্ডতে বীর মুক্তিযোদ্ধার ইন্তেকাল; রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন !

0
117

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের হরিণাকুন্ড পৌর সভার সাবেক কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা সাকের আলী ইন্তে-কাল করেছেন (ইন্না…রাজিউন)। সোমবার সকাল ৭টা ৩০ মিঃ এর সময়ে মারা যান তিনি। মৃত্যুর পূর্বে তিনি জ্বলে যাচ্ছে-পুড়ে যাচ্ছে বলে চিৎকার করছিলেন বলে পরিবারিক সুত্র থেকে জানাগেছে। প্রাথমিকভাবে স্বজন এবং এলাকাবাসী সাপের কামড়ে তার মৃত্যু হয়েছে বলে ধারনা করছে।

পরবর্তীতে চিকিৎসার জন্য হরিণাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, সাপে কাটার কোন আলামত নেই তাঁর। এদিকে হরিণাকুন্ড স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জামিনুর রশিদ, রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধহয়ে মৃত্যুবরণ করেছেন বলে নিশ্চিত করেছেন।

রনাঙ্গনের অকূতভয় যোদ্ধা, উপজেলার বৈঠাপাড়া গ্রামের মরহুম আসাদ আলী পুত্র। মৃত্যু কালে তার বয়স হয়েছিলো সত্তুর (৭০) বছর। বীর মুক্তিযোদ্ধা সাকের আলীর গেজেট নং ২৭৮। সোমবার বিকাল ৩ টায় তাকে তার নিজ বাসভবন প্রাঙ্গনে চৌকশ পুলিশ সদস্য কতৃক বিউগল বাজিয়ে রাষ্টীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে উপজেলা প্রশাসন।

এসময় শেষবারের মত মুক্তিযোদ্ধাকে পূষ্পমাল্য অর্পণ করে ও ছালাম জানিয়ে সন্মান প্রদর্শণ করেন উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা।

পরে মরহুমের নামাজের জানাজা শেষে পারিবার কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। এসকল সময়ে আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহম্মেদ, উপজেলা কৃষি অফিসার হাফিজ হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুর রহমান, উপজেলা প্রকৌশলী রাকিব হাসান, ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, শরাফত দৌলা ঝন্টু, ঝিনাইদহ জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার রেজাউল ইসলাম গেন্দা, হরিণাকুন্ডু উপজেলা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মহী উদ্দীন মাষ্টার, সাবেক সাংগাঠনিক কমান্ডার তাহাজ উদ্দীন, মুক্তিযোদ্ধা সাত্তার আলী, জামাল উদ্দীন, আবুল হোসেন, মোশারফ হোসেন সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বীর মুক্তিযোদ্ধাগণ, এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

মরহুম বীর মুক্তিযোদ্ধা সাকের আলী মৃত্যুকালে ২টি স্ত্রী ১টি পুত্র এবং ৩ টি কন্যা সন্তান রেখে গেছেন। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে উপজেলা নির্বাহী সুস্মিতা সাহা তাদের সান্তনা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here