ইসলামী বিশ্ববিদ্যালয় চাকরির দাবিতে ক্যাম্পাসে হট্টগোল !

0
93
ইবি প্রতিনিধি:  চাকরি স্থায়ীকরনের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করেছে চুক্তির আওতায় কর্মরত প্রায় অর্ধশতকর্মী। সোমবার দুপুরে উপাচার্যের কার্যালায়ের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করে তারা।
এসময় ঘটনাস্থল থেকে তাদের তুলে দেয়া হলে বিশ্ববিদ্যালয়ের বাস আটকে হট্টগোল করে চাকরি প্রত্যাশিরা। খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগের নেতাকর্মীসহ স্থানীয় লোকজন মিলে প্রায় ৮৮ জন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরে চুক্তির ভিত্তিতে কাজ করে আসছিলো।
তবে করোনাকালীন সময়ে ক্যাম্পাস বন্ধ থাকায় দৈনিক ও মাসিক টাকার ভিত্ততে চুক্তিরত এই কর্মীদের কাজ বন্ধ হয়ে যায়। একইসাথে তাদের টাকা দেওয়া বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তবে পরবর্তীতে নিজেদের চাকরি স্থায়ীকরণের দাবি জানায় তারা।
এনিয়ে গত কয়েক মাস ধরে বিভিন্ন মাধ্যমে তদবির করে আসলেও কোন সমাধান পাননি তারা। পরে আজ সোমবার উপাচার্যের কার্যালায়ের সামনে অবস্থান নেয় তারা। পরে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন তাদের সেখান থেকে চলে যাওয়ার নির্দেশ দেন।
পরে ঘটনাস্থল থেকে চলে গিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সাক্ষাৎ করেন চাকরি প্রত্যাশিত কর্মীদের প্রতিনিধি টিটু মিজান ও রাসেল জোয়ার্দার। এসময় প্রশাসনের কাছ থেকে আশ্বাস না পেয়ে বাইরে এসে হট্টোগোল শুরু করে তারা।
একপর্যায়ে দুপুর দুইটায় ক্যাম্পাস থেকে কুষ্টিয়া ঝিনাইদহ শহরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বাস আটকানোর চেষ্টা করেন। এসময়ে ক্যাম্পাসে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এসময় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ দেখা যায়। ঘটনার কিছুক্ষন পর বাসগুলো ছেড়ে দেয় তারা।
এবিষয়ে চাকরিপ্রত্যাশিত কর্মী টিটু মিজান বলেন, ‘প্রশাসন থেকে এখনও কোন আশ্বাস পাইনি। আগামীকাল ক্যাম্পাসে গিয়ে করনীয় নির্ধারণ করবো।’ প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, ‘কর্তৃপক্ষ আইনের নিয়মের মধ্যে থেকে সব কিছু করতে চাইছেন। এখন আইন যা বলবে তাই হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here