ইবির নতুন উপ-উপাচার্য ড. মাহবুবুর রহমান

0
127
ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্বিবদ্যালয়ে (ইবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ব বিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান। আগামী চার বছর তিনি এ দায়িত্ব পালন করবেন।
বুধবার (৩০ জুন) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেল রের অনুমোদন ক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ (সংশোধিত আইন ২০১০) এর ১১ (ক) (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়েছে।
তিনি নিয়মিত চাকরিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে চাকরির মেয়াদের অবশিষ্ট অংশ উপ-উপাচার্য পদে পূর্ণ করবেন। এ পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন ও বিধি অনুযায়ী, পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা পাবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।
এ বিষয়ে নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘প্রজ্ঞাপনের কপি হাতে পেয়েছি। মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয়ের সবার সহযোগিতা কামনা করছি।’
উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে মেয়াদ পূর্ণ করেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহিনুর রহমান। দীর্ঘ চারমাস পর পদটিতে নতুন নিয়োগ দেয়া হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here