Tuesday, October 20, 2020
Home Uncategorized ইবি ছাত্রীর আত্মহত্যা আত্মহত্যা নাকি হত্যা! প্রশ্ন স্বজনদের

ইবি ছাত্রীর আত্মহত্যা আত্মহত্যা নাকি হত্যা! প্রশ্ন স্বজনদের

ইবি প্রতিনিধি: মধ্যরাতে নিজ কক্ষে থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। উলফাত আরা তিন্নি নামের ঔই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গত বৃহস্পতিবার (২ অক্টোবর) মধ্যরাতে এ ঘটনা ঘটে।
স্বজনদের অভিযোগ ওইদিন রাতে তিন্নির বড় বোনের সাবেক স্বামী ও তার তিন সহযোগী জোরপূর্বক তিন্নিদের বাড়িতে ঢুকে ভাঙচুর চালায়। এ সময় তারা তিন্নির ঘরে ঢুকে তার শ্লীলতাহানিও করে। এই অভিমান ও অপমানে ই তিন্নি এই আত্মহত্যা করেছেন। এদিকে তিন্নির এ মৃত্যুর ঘটনাটি রহস্য জনক। যা ‘আত্মহত্যা নাকি হত্যা’ নিশ্চিত করতে ঘটনার সুষ্ঠু তদন্ত করার দাবি জানিয়ে বিকেলে ইবি ক্যাম্পাসের প্রধান ফটকে মানববনন্ধন করছেনে তার সহপাঠীরা।
খোঁজ নিয়ে জানা গেছে, রাত ১০টার দিকে মৃত তিন্নির বড় বোন মিন্নির সাবেক স্বামী জামিরুল ও তার তিন সহযোগী তাদের বাড়িতে হামলা চালায়। এরপর রাত ১১টার দিকে জামিরুল সহযোগীসহআবারো তাদের বাড়িতে আসে। এসময় তাদের মোবাইল ছিনিয়ে নেয় জামিরুল। পরে সহযোগীদের বাইরে রেখে জোর করে তিন্নীর শোবার ঘরে প্রবেশ করে জামিরুল।
এ সময় তিন্নির কান্না শুনে বাড়ির নিচতলা থেকে দোতলায় ওঠার চেষ্টার করেন তার বোন। কিন্তু জামি রুলের সহযোগীদের বাধায় নিচে নেমে আসেন তিনি। এর কিছুক্ষণ পর জামিরুল সহযাগীদের নিয়ে চলে গেলে  রাত ১২টার দিকে দোতলায় তিন্নিকে ডাকতে গেলে ভেতর থেকে ছিটকানি দেওয়া থাকে বলে জানান স্বজনরা। পরে বেশকিছুক্ষন ডাকাডাকির পর কোনো সারা শব্দ না আসলে দরজা ভেঙ্গে কক্ষে প্রবেশ কররে তিন্নিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তারা।
পরে তাকে উদ্ধার করে শৈলকুপা থানার পুলিশের গাড়িতে করে কুষ্টিয়া যাওয়ার পথে ভিত্তিপাড়া পৌছাঁলে তিন্নি মারা যান বলে জানা যায়।পরে কুষ্টিয়ার সদর থানা পুলিশের অধীনে সদর হাসপাতালে তিন্নির ময়নাতদন্ত সম্পন্ন হয়।  মৃত তিন্নির বড় বোন মিন্নির অভিযোগ, জামিরুল তার বোনের শ্লীলতা হানি করায় সে এই আত্মহত্যার পথ বেছে নিয়েছে।
তবে খোঁজ নিয়ে জানা যায়, পরিবারে পক্ষ থেকে শুরুতে থানা পুলিশকে তিন্নিকে হত্যার অভিযোগ করা হয়। পরবর্তীতে তারা তাদের অভিযোগের ভাষা পরিবর্তন করে আত্মহত্যার অভিযোগ করেন। তবে তিন্নির সহপাঠী ও স্থানীয় অনেকে বিষয়টি রহস্যজনক এবং হত্যার ঘটনা বলে ধারণা করছে।
শৈলকূপা থানার তদন্ত কর্মকর্তা মহসিন জানান, রাত সাড়ে ১২টার দিকে ফোন দিয়ে ঘটনাটি জানালে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই পরিবারের সদস্যরা ভিক্টিমকে উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে যায়। পরে রাত দুইটার দিকে তার মৃত্যুর খবর জানতে পারি আমরা। নিহতের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মৃত্যুটি পরিকল্পিত হত্যা নাকি আত্মহত্যা ময়না তদন্তের প্রতিবেদন হাতে পেলে জানা যাবে।
এদিকে তিন্নির এ মৃত্যুর ঘটনাটি রহস্যজনক বলে দাবি করেছেন তিন্নির সহপাঠীরা। ফলে তার মৃত্যুর ঘটনাটি সুষ্ঠু তদন্ত করার দাবি জানিয়ে বিকেলে ইবি ক্যাম্পাসের প্রধান ফটকে মানববনন্ধন করছেনে তার সহপাঠীরা।
উল্লেখ্য, তিন্নি ঝিনাইদহের শৈলকুপা থানাধীন যোগীপাড়া গ্রামের মৃত ইউসুফের মেয়ে। যোগীপাড়ায় স্থায়ী নিবাস হলেও তিন্নি তার বোন ও মাকে নিয়ে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজার সংলগ্ন নিজেদের দোতলা বাসায় থাকেতেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আমিরাতের মন্ত্রীর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ !

আন্তর্জাতিকভাবে সুপরিচিত সাহিত্য ও শিল্প উৎসব 'হে ফেস্টিভ্যাল' এর পক্ষ থেকে একজন নারী কর্মীকে যৌন নির্যাতনের অভিযোগ এনে এই ঘটনাকে "ন্যক্কারজনক লংঘন" বলে উল্লেখ...

‘সময় এসেছে এক জোট হওয়ার-রবিনা ট্যান্ডন

রবিনা ট্যান্ডন। একটা সময়ে বলিউডে একের পর এক হিট ছবি উপহার দিলেও এখন আর তাঁকে খুব একটা বড় পর্দায় দেখা যায় না। তবে সম্প্রতি...

এক ম্যাচে জোড়া সুপার ওভারে প্রীতির পাঞ্জাব !

একই দিনে তিনটি সুপার ওভার। নির্ধারিত সূচি মেনে দু’‌টি ম্যাচই হয়েছে। কিন্তু কেকেআর–হায়দরাবাদ ম্যাচের পর মুম্বই–পাঞ্জাব ম্যাচও গড়ায় সুপার ওভারে। আর সেই ম্যাচেই একটি...

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু !

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৫৬৮১ জনের মৃত্যু...

Recent Comments