Wednesday, October 21, 2020
Home শিক্ষা ও শিক্ষাঙ্গন ইবি শিক্ষার্থীকে হত্যা জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

ইবি শিক্ষার্থীকে হত্যা জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উলফাত আরা তিন্নিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি তুলে তার মৃত্যুর সাথে জড়িত সকলের বিচারের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।শনিবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন করে তারা।
এসময় তারা ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকারীর সর্বোচ্চ শাস্তির দাবি জানায়। একইসাথে বিচার না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়ে থাকে তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী ও স্থানীয় লোকজন মানববন্ধনে অংশ নেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘আমরা এক মহাসংকটে ও মর্মান্তিক বিষয় নিয়ে দাঁড়িয়েছি। আমাদের মা-বোনদের আজ কোথাও নিরাপত্তা নেই। মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্যের পরিবার যদি এভাবে লাঞ্ছিত হয়ে মৃতুবরণ করে। এটা জাতির জন্য সত্যিই কলঙ্কজনক। যেদেশে নারী ক্ষমতায়নের কথা সর্বদা আমরা শুনি!
তিন্নিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলেও জোর দাবি তুলেন শিক্ষার্থীরা। ফলে দ্রুত সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকান্ডের সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনার আহ্বান জানান তারা। মানববন্ধনে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, শাখা ছাত্রমৈত্রী, ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও এলাকাবাসীরা একাত্মতা পোষণ করেন।
গত বৃহস্পতিবার মধ্যরাতে তিন্নির শয়ন কক্ষ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে শৈলকূপা থানা পুলিশ। তার বাড়ি ক্যাম্পাস পার্শ্ববর্তী শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামে। গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য ইউসুফ আলীর মেয়ে তিনি। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। নিহতের মেঝো বোনের সাবেক স্বামী জামিরুলের বিরুদ্ধে তাকে হত্যার অভিযোগ করেছে তার পরিবার ও স্বজনরা।
এদিকে শুক্রবার রাতে নিহত তিন্নীর মা হালিমা বেগম বাদী হয়ে শৈলকূপা থানায়  ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫-৬ জনের নামে  একটি মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে শেখপাড়া গ্রামের কনুর উদ্দিনের ছেলে আমিরুল, খলিল শেখের ছেলে নাইম ও লাবিবসহ চারজনকে গ্রেপ্তার করেছে। তবে প্রধান আসামি জামিরুলসহ বাকিরা পতালক রয়েছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ঝিনাইদহে বিশ্বসাহিত্য কেন্দ্রের অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহে বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে শহরের হার্ভাড স্কুল এন্ড কলেজ...

শৈলকুপায় মাথা গোজার ঠাই পেলো ৩৭টি পরিবার

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ “যার জমি আছে ঘর নাই তার নিজ জমিতে গৃহ নির্মাণ” আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে ঝিনাইদহের শৈলকুপায় ২০১৯-২০ অর্থ বছরে গৃহ নির্মান কাজ...

ঝিনাইদহে রাসেল পরিবহণের ধাক্কায় ভ্যানচালক নিহত !

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ শহরের পবহাটি কলাহাট এলাকায় বাসের ধাক্কায় করিম মোল্লা (৫৫) নামের এক ভ্যানচালক নিহত হয়েছে। মঙ্গলবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত...

সিলেটে ভিলেজ ডাক্তার কমিউনিটি (ভিডিসি)’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট : সারাদেশের গ্রাম ডাক্তারদের ঐক্যবদ্ধ করে তাদের দাবী আদায়ের লক্ষে সিলেট বিভাগের সকল পল্লী চিকিৎসক ও স্বাস্থ্যসেবায় নিয়োজিত প্রাথমিক চিকিৎসক...

Recent Comments