ইবি’র জিয়া হলে চুরি !

0
332
আদিল সরকার, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ জিয়াউর রহমান হলে চুরির ঘটনা ঘটেছে। হলের দক্ষিণ ব্লকের ১২০ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। বেলকনির গ্রিল কেটে রুমে থেকে বৈদ্যুতিক ফ্যান, ব্যাগ, পোশাক, থালাবাসনসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে যায় বলে সোমবার ভুক্তভোগি শিক্ষার্থী জানিয়েছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, কক্ষের মুল দরজা সিলগালা করা থাকলেও পেছন দিক থেকে কক্ষে প্রবেশ করে দুবৃত্তরা। নিচতলার ওই কক্ষের লোহার পাত দিয়ে তৈরী গ্রিল কেটে রুমে প্রবেশ করে তারা। এসময় আলমারি ভেঙ্গে  বৈদ্যুতিক ফ্যান, ব্যাগ, পোশাক, থালাবাসনসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে যায় দুবৃত্তরা।
তবে সোমবার দুপুরের কক্ষে প্রবেশ করে চুরির ঘটনাটি বুঝতে পারলেও ঘটনাটি বেশ কিছুদিন আগের বলে ধারণা করছেন ওই কক্ষের শিক্ষার্থী আবু বকর।  তিনি আরও জানান, এখনও সঠিক ভাবে বলতে পারছি না রুমের কি কি চুরি হয়েছে। কেননা রুমের অন্য দুজন শিক্ষার্থী এলে বোঝা যাবে তাদেরও কিছু চুরি হয়েছে কিনা।
এদিকে চুরির ঘটনায় অন্যান্য শিক্ষার্থীরাও হলের জিনিসপত্রের নিরাপত্তা নিয়ে শঙ্কায় রয়েছেন । কেননা করোনার কারণে গত মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। এতে আবাসিক হলে শিক্ষার্থীদের প্রয়োজনীয় বহু জিনিসপত্র রয়ে গেছে। তাই শিক্ষার্থীরা ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।
এবিষয়ে জানতে চাইলে জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকরাম হোসেন মজুমদার জানান, এবিষয়ে আমি কিছুই জানিনা। হলে চুরির ঘটনা  কেবল শুনলাম। হলের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সিকিউরিটি গার্ড থাকাকালীনও এমন ঘটনা আশা করা যায় না। আগামীকাল হলে গিয়ে আমি বিষয়টি খোঁজ নিব।
প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, এবিষয়ে প্রভোস্টরা বলতে পারবেন। আমি এখনো কিছু জানিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here