জামেয়া মাদানিয়ার সূর্য সন্তান সিরাজী (রহঃ) !

0
90
হাফিজুল ইসলাম লস্কর, সিলেট : আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার সাধনা ছিল যার আজীবন, দ্বীনি আন্দোলনের এক সিপাহসালার মাও. সিরাজুল ইসলাম সিরাজী ছিলেন, একজন আদর্শবান, সৎ, আমানতদার ও পরোপকারী আলেমে দ্বীন। হযরতের ইন্তেকালে আমরা জামেয়া মাদানিয়া কাজির বাজার মাদ্রাসার পরিচালকবৃন্দ, শিক্ষক ও ছাত্র সকলেই গভীরভাবে শোকাহত।
জামেয়া মাদানিয়া যে সব সূর্য সন্তাদের নিয়ে গর্ব করে, মরহুম মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী (রহঃ) তাদের মাধ্যে অন্যতম। তিনি আজন্ম প্রিন্সিপাল (রহঃ) এর নেতৃত্বে খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে সক্রিয় ছিলেন।
হাস্যউজ্জল মায়াবী চেহারার কর্মী বান্ধাব নেতা মাও. সিরাজীর অভাব রয়ে যাবে যুগ যুগান্তর, জামেয়া মাদানিয়া আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার সিলেটের প্রাক্তন ছাত্র ও জামেয়া মাদানিয়ার মজলিসে শুরার অন্যতম সদস্য, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট মহানগরের সাবেক সভাপতি মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী (রহঃ) কে।
আজ রবিবার (১৮ অক্টোবর) বাদ জোহর জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার মাদ্রাসা মসজিদে মাও. সিরাজুল ইসলাম সিরাজীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও ইসালে সাওয়াব মাহফিল অনুষ্টিত হয়েছে। ইসালে সাওয়াব অনুষ্টানে মাও. সিরাজী (রহঃ) জীবন ও কর্ম বিভিন্ন দিক আলোচনাকালে উপরোক্ত কথাগুলো বলেন, জামেয়ার প্রিন্সিপাল মাওলানা সামীউর রাহমান মুসা ও মাদ্রাসার শিক্ষকবৃন্দ।
মাও. সিরাজী (রহঃ) জীবন ও কর্ম শীর্ষক আলোচনা এবং ইসালে সাওয়াব মাহফিল অংশগ্রহন করেন, জামেয়া মাদানিয়ার সদরুল মুদারিরিসিন মাওলানা আব্দুস সোবহান (দা.বা.), জামেয়া মাদানিয়ার শিক্ষা সচিব মাওলানা মুফতি শফিকুর রহমান, সহকারী শিক্ষা সচিব মাওলানা আশিকুল ইসলাম, জামেয়া মাদানিয়া সিনিয়র মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, মাওলানা কারী মোশতাক আহমদ, মাওলানা আব্দুস সালাম, সহকারী শিক্ষা সচিব মাওলানা মুশফিকুর রহমান মামুন, মাওলানা জামিল আহমদ, মাওলানা আব্দুল খালিক, মাওলানা আব্দুর রহমান ইউসুফ, জামেয়ার প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি মাওলানা সৈয়দ শামীম আহমদ, প্রাক্তন ছাত্র মাওলানা ফয়জুল ইসলাম, মাওলানা বদরুল আলাম, মাওলানা আমিন আহমেদ রাজু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here