জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে মিডিয়াকর্মীদের সাথে মতবিনিময় !

0
165
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীদের সাথে মতবিনিময় করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা মৎস্য দপ্তর। শনিবার সকালে জেলা মৎস্য অফিসের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা হয়।
মতবিনিময়কালে জেলার মাছ চাষের বিভিন্ন সাফল্য ও কাজের বিবরণ তুলে ধরেন জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আমিমুল এহসান। জাতীয় মৎস্য সপ্তাহের বিভিন্ন কর্মসূচীর বিষয় তুলে ধরেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মাসুদ রানা ও নাচোল খামার ব্যবস্থাপক মো. আব্দুর রহিম।
জাতীয় মৎস্য সপ্তাহে নেয়া কর্মসূচীগুলো হলো, পোনামাছ অবমুক্তকরণ এর মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তা-হের উদ্বোধন, সফল চাষীদের সম্মাননা প্রদান, প্রামান্যচিত্র প্রদর্শণ, মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাধে মতবিনিময়, চাষীদের বিশেষ পরামর্শ সেবা প্রদান ও পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের প্রশি-ক্ষন, জেলা পর্যায়ের কর্মকর্তাগণের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময়। সভায় জানানো হয়, জেলায় মোট মাছের চাহিদা ২৮ হাজার ৬৭২ মে. টন।
জেলা মাছের উৎপাদন হয় ৩০ হাজার ৬৫৩ মে. টন। উদ্বৃত্ত মাঝ দেশের বিভিন্ন জেলায় রপ্তানী করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলায় খাচায়, পুকুরে, নদীর কোলে, বটম ক্লিন ও আইপিআরএস পদ্ধতিতে মাছ চাষ করা হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জ জেলায় রঙিন মাছের চাষও হচ্ছে। জেলায় মাছ চাষে আরও বেশী বেশী সাফল্য আনতে গণম্যাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন জেলা মৎস্য কর্মকর্তা।
করোনা সতর্কতায় স্বাস্থ্যবিধি মেনে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুল আলম, ‘দৈনিক চাঁপাই দৃষ্টি’র সম্পাদক এমরান ফারুক মাসুম, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’র সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সহ সভা পতি রফিকুল আলম, সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, সিটি প্রেস-ক্লাবের সাধারন সম্পাদক কামাল শুকরানা, জেলা মডেল প্রেসক্লাবের সভাপতি মো. আকতা রুজ্জামান, সাংবাদিক আজিজুর রহমান শিশির, ‘দৈনিক চাঁপাই দর্পণ’র নিজস্ব প্রতিনিধি টুটুল রবিউল, রেডিওমহানন্দার নয়ন আলীসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা। এ সময় জেলা মৎস্য দপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here