ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী-৪

0
120

ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরা হলেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের দুই নং যুগ্ম সাধারণ সম্পাদক কনক কান্তি দাস,সদর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আনিচুর রহমান খোকা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকবুল হোসেন ও সৃজনী বাংলাদেশের (এনজিও) নির্বাহী পরিচালক একে এম হারুন অর রশীদ।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেয়ারম্যান পদে কনক কান্তি দাস রির্টানিং কর্মকর্তা জেলা প্রশাসক মনিরা বেগমের কাছে মনোনয়ন পত্র জমা দেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঝিনাইদহ -১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিমসহ বিপুল সংখ্যক নেতা কর্মি।

একই সময় অপর তিন জন জেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র দাখিল করেন। জেলা নির্বাচন কর্মকর্তা মুহাঃ আব্দুস ছালেক খবর নিশ্চিত করেন। তিনি রাত সাড়ে ৭টার দিকে জানান চেয়ারম্যান সহ ৯টি পদে ভোট গ্রহন করা হবে।

সাধারণ মেম্বর পদে ৬ জনের বিপরিতে ২৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য দুইটি পদের বিপরিতে ১৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ৬৭ টি ইউনিয়ণ পরিষদ ও ৫টি পৌরসভার মেয়র, চেয়ারম্যান ও মেম্বরগণ ভোট দিতে পারেবেন।

ঝিনাইদহ পৌরসভার নব নির্বাচিত মেয়র কাউন্সিলর সহ ১৩ জনের নাম ভোটার তালিকায় আসেনি। বর্তমান ভোটার ৯৫৪ জন। জেলা নির্বাচন কর্মকর্তা সুত্রে জানা গেছে ভোটের আগে গ্যাজেট প্রকাশ হলে সদর পৌরসভার মেয়র কাউন্সিলরগণ ভোটার হবেন।

সেক্ষেত্রে মোট ভোটার হবেন ৯৬৭ জন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৫ সেপ্টেম্বর। দলীয় সুত্রে জানা গেছে আওয়ামীলীগের প্রার্থী হিসাবে কেন্দ্র থেকে চেয়ারম্যান পদে কনক কান্তিকে মনোনয়ন দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here