ঝিনাইদহ চুয়াডাঙ্গা সড়কে অভিযানে পুলিশের ৩৪ লাখ টাকা আদায় !

0
87

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- ঝিনাইদহে রমজানের সময় মহাসড়কে দুর্ঘটনা কমাতে তিন চাকার যানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে হাইওয়ে পুলিশ। সোমবার সকালে ঝিনাইদহ-মাগুরা সড়ক, ঝিনাইদহ চুয়াডাঙ্গা সড়কে অভিযান করেন তারা।

অভিযানকালে অধিক যাত্রী নিয়ে চলাচলকারী ইজিবাইক ও মাটি নিয়ে চলাচলকারী ট্রলিসহ বিভিন্ন যানের বিরুদ্ধে ১৩টি মামলা করা হয়। এসময় পাঁচটি ইজিবাইক আটক করা হয়।

এ নিয়ে হাইওয়ে থানা পুলিশের ওসি শাহাবুদ্দিন চৌধুরী ২০২১ সালের ২৫ অক্টোবর যোগদানের পর থেকে এ পর্যন্ত ৩৪ লাখ ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন বলে জানান। এর মধ্যে অবৈধ চলাচলকারী এক হাজার ২৭ টি তিন চাকার যানের বিরুদ্ধে মামলা করা হয়।

হাইওয়ে থানা পুলিশের ওসি শাহাবুদ্দিন চৌধুরী জানান, ঈদের আগে সড়কে চলাচল বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনাও বাড়ে। দুর্ঘটনা রোধে রাতদিন নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

তিন চাকার যানের বিরুদ্ধে মহাসড়কে হাইওয়ে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রনে ও মহাসড়কে এসব নিষিদ্ধ যান চলাচল বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া ঈদে ঘরে মানুষের যাতায়াত নির্বিঘœ করতে সর্বদা কাজ করছি। তিনি আরো জানান, হাইওয়ে পুলিশের ওই টিম সড়কে চলাচলকারী বিভিন্ন চালকদের হেলমেট ব্যবহার ও সড়ক আইন মেনে চলতে অনুরোধ করেন।

এসময় সঠিক কাগজপত্রে সাথে রাখতেও পরামর্শ দেন। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও যোগ করেন।

হাইওয়ে পুলিশের ওসি শাহাবুদ্দিন আরো জানান, আমরা জিরো টলারেন্স নীতি গ্রহন করেছি। এছাড়া হাইওয়ে পুলিশের নামে কিছু দালালচক্র চাঁদাবাজি করছে, তাদের উপর আমরা নজর রাখছি। কোন চাঁদাবাজী সহ্য করা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here