ঝিনাইদহে ঘাস মারা বিষ দিয়ে তিলক্ষেত ছাই!

0
39
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহে ঘাস মারা বিষ দিয়ে ২বিঘা জমির তিলক্ষেত পুড়িয়ে ছাই করে দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার (২৪ এপ্রিল) ভোররাতে ঝিনাইদহ পৌরসভার ভুটিয়ার গাতি গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে, তিল ক্ষেতের জমিতে ঘাস মারা বিষ দেওয়ার ফলে ২বিঘা জমির চারা তিল গাছ নষ্ট হয়ে গেছে। এতে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
জানাগেছে, ঝিনাইদহ পৌরসভার ভুটেরগাদি গ্রামের গবীন্দপুর মৌজায় আমিরুল ইসলাম কদুর ২বিঘা জমি, একই গ্রামের মকছেদ বিশ্বাসের ছেলে মোঃ আব্দুল মালেক বর্গা নিয়ে চাষবাদ করে আসছে। এবার তিনি ওই জমিতে তিলচাষ করেছেন। কিন্তু পূর্বশত্রুতার জের ধরে বর্গা চাষির তিল ক্ষেতে রাতের আধারে ঘাস মারা বিষ দিয়ে তিলক্ষেত পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। বর্গাচাষি মোঃ আব্দুল মালেক জানান, আমার তিন ছেলের মধ্যে মেজ ছেলে অন্ধ হওয়ায় তাকে নিয়ে খবই কষ্ট থাকি।
নিজের কোন জায়গাজমি না থাকায় আমিরুল ইসলাম (কদু) ভাইয়ের দুই বিঘা জমি বর্গা করি। এবার এই জমিতে তিল চাষ করা হয়েছে, চারাগাছ গুলো দেখতে ও অনেক ভালো হয়েছে। জমির মালিক আমিরুল ইসলাম (কদু) জানান, সকালে আব্দুল মালেক আমাকে মোবাইল ফোনে বলে তার তিল ক্ষেতে ঘাস মারা বিষ দিয়ে সব তিল গাছ পুড়িয়ে দিয়েছে।
আমি সংবাদ পাবার সাথে সাথে জমির উপরে গিয়ে দেখি ছোট ছোট তিল গাছগুলো বিষ দিয়ে পুড়িয়ে দিয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহিদুল করিম বলেন, আমরা পৌসভার ভুটের গাদি গ্রামে ঘাস মারা বিষ দিয়ে তিলক্ষেত পুড়িয়ে দিয়েছে এমন সংবাদ পায়। ঘটনাস্থলে উপ-সহকারী (ব্লক সুপার) কৃষি কর্মকর্তা মিলন কে পাঠানো হয়। পরে প্রাথমিক ভাবে নিশ্চিত হওয়া গেছে দুই বিঘা তিল ক্ষেতে ঘাস মারা বিষ প্রয়োগের ফলে ফসল পুড়ে গেছে। এতে করে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here