কালীগঞ্জে ডায়রিয়া, নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ৬৬জন শিশুরোগী ভর্তি!

0
182
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহের কালীগঞ্জে ডায়রিয়া,নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গত ৫ দিনে অন্তত ৬৬জন শিশুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৩জন ভর্তি হয়েছে। যাদের অধিকাংশের বয়স ০-৫ বছরের মধ্যে। চিকিৎসকরা বলছে আবহাওয়া পরিবর্তনের কারণে এই রোগীর সংখ্যা বাড়ছে।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্র জানিয়েছে গত এক সপ্তাহ ধরে এ ধরনের শিশু রোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতাল কর্তৃপক্ষ বাধ্য হয়ে পুরুষ ওয়ার্ডকে শিশুরোগীর ওয়ার্ড করেছে। এখানে গত ৫ দিনে ৬৬জন শিশু রোগী ভর্তি হয়েছে।
নাফিসা নামের এক শিশুরোগীর অভিভাবক সুফিয়া খাতুন জানান, তার শিশুটির হঠাৎ করে ডায়রি য়া শুরু হয়েছে। বাধ্য হয়ে শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি করেছে। তার শিশুটি একনাগাড়ে পাতলা পায়খানা হচ্ছে।
আরকটি শিশুর অভিভাবক আকলিমা খাতুন জানান, তার শিশুর হঠাত করেই ঠান্ডা ও পাতলা পায়খানা শুরু হয় পরে তারা হাসপাতালে ভর্তি করেন। তাদের মতো অনেকে শিশুকে হাসপাতালে ভর্তি করিয়েছে।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শামিমা শিরিন লুবনা জানান, গত ২৪ ঘন্টায় ১৩জন শিশু রোগী ভর্তি হয়েছে। এ ছাড়া বর্তমানে হাসপাতালে ৬৬জন রোগী রয়েছে। প্রতি নিয়ত শিশু রোগীর সংখ্যা বাড়ছে।
তিনি জানান মুলত আবহাওয়ার কারণে শিশুরা কোল্ড ডায়রিয়া এবং নিওমোনিয়াতে আক্রান্ত হচ্ছে। এ সময় শিশুদের একটু যতœ সহকারে রাখতে হবে। তবে আতঙ্কিত হবার কিছু নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here