‘ক্যাপ’ কুষ্টিয়া জোনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0
141
ইবি প্রতিনিধি : ক্যান্সার সচেতনতামূলক সংগঠন ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম (ক্যাপ) কুষ্টিয়া জোনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৪ নভেম্বর) বিনামূল্যে মাস্ক বিতরন, ক্যান্সার সচেতনতামূলক লিফলেট ও বৃদ্ধাশ্রমে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করে সংগঠনটির কর্মীরা।
‘Be Aware, Make Awareness’ স্লোগানকে সামনে রেখে ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি রিয়াদুস সালেহীনের নেতৃত্বে  দিনটি উদযাপন করে সদস্যরা। এসময় কুষ্টিয়া এন.এস রোডে পথচারী ও দিনমজুর মানুষের মাঝে ১০০০ মাস্ক বিনামূল্যে বিতরন করেন তারা। একইসাথে ক্যান্সার সচেতনতামূলক লিফলেটও বিতরন করেন সেচ্ছাসেবী এই সদস্যরা।
মাস্ক বিতরন শেষে কুষ্টিয়া সার্কিট হাউজের সামনে “উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্র” বৃদ্ধাশ্রমে স্তন ও জরায়ু ক্যান্সার সচেতনতা ক্যাম্পেইন করেন তারা। এসময় শাহিনা সুলতানা সিনজুর সঞ্চালনায় ক্যাম্পেইনে স্তন ও জরায়ু ক্যান্সার নিয়ে আলোচনা করেন কুষ্টিয়া জোনের সাধারণ সম্পাদক তাজমিন সুলতানা মিমি ও অফিস সহকারী জেরিন তাসনিম ভাবনা। পরে বৃদ্ধাশ্রমে দুপুরের খাবারের আয়োজন করে সংগঠনটি।
দিনব্যাপী এই ক্যাম্পেইনে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জসিম উদ্দিন, ক্যাপের কো-ফাউন্ডার মুসা করিম রিপন, ক্যাপের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ আবদুল্লাহ আল মাহাদী, কুষ্টিয়া জোনের সাবেক সভাপতি সালমান শাহাদাতসহ অন্যান্য স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি রিয়াদুস সালেহীন জানান, ‘পৃথিবীর সর্বজায়গায় সচেতনতা তৈরির লক্ষ্যেই ক্যাপের এই কার্যক্রম। করোনা কেটে গিয়ে সবাই সুস্থ হয়ে উঠুক। পাশাপাশি ক্যাপের পথচলায় সকলের সহযোগিতা কামনা করছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here