কারমাইকেল কলেজ ক্যারিয়ার ক্লাবের সভাপতি দেবাশীষ, সাধারণ সম্পাদক বোরহান

0
98

বিশ্ববিদ্যালয়ের ভর্তির পরপরই নিজের ক্যারিয়ারের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর জন্য এক রাশ স্বপ্ন বুনন শুরু করে শিক্ষার্থীরা। কারও স্বপ্ন থাকে বিসিএস ক্যাডার, কারও স্বপ্ন সরকারি চাকুরী, কারও বা স্বপ্ন কর্পোরেট জব। সেই স্বপ্নবুননের অংশ হিসেবেই একজন শিক্ষার্থী নিয়মিত চেষ্টা করে যায় একাডেমিক পরীক্ষায় সর্বোচ্চ ভাল ফলাফল অর্জেনর ।

একজন শিক্ষার্থীর একাডেমিক ফলাফল ছাড়াও লক্ষ্য অনুযায়ী প্রয়োজন সঠিক পন্থায় আরও বেশি অধ্যবসায়ী হওয়া কিন্তু তুমুল প্রতিযোগিতামূলক এই চাকুরির বাজারে স্বপ্নপূরণের জন্য সঠিক পন্থা অবলম্বন অতীব জরুরী। হয়তো এ সম্পর্কে বেশিরভাগ শিক্ষার্থীর ধারণা না থাকায় স্নাতক শেষ পর্যায়ে এসে দিশেহারা হয়ে পড়ে।

তারই ধারাবাহিকতায় কর্মজীবনের জন্য সঠিক দক্ষতা ও সহ-শিক্ষামূলক কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের স্বপ্নপূরণে সহায়ক হিসেবে কাজ করবার সুন্দর পথচলার সুচনা করতে যাচ্ছে কারমাইকেল কলেজ ক্যারিয়ার ক্লাব (সিসিসিসি)।

ক্যারিয়ার গঠন সম্পর্কিত নিয়মিত বিভিন্ন সেমিনার, কর্মশালা, প্রতিযোগিতার মধ্যে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি দক্ষ করে গড়ে তুলতে প্রতিনিয়ত কার্যক্রম চালানো সহায়ক ভুমিকা পালন করতে যাচ্ছে কারমাইকেল কলেজ ক্যারিয়ার বিষয়ক এ সংগঠনটি।

আজ ৩০ তারিখ রোজ শনিবার অর্থনীতি বিভাগের ৩০৮ নাম্বার কক্ষে বসে পথযাত্রা তথা শুভ উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রসেসর ড.আমজাদ হোসেন অধ্যক্ষ কারমাইকেল কলেজ রংপুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোক্তার হোসেন সম্পাদক শিক্ষক পরিষদ কারমাইকেল কলেজ। আরও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ জিল্লুর রহমান বিভাগীয় প্রধান ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ ও কারমাইকেল কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্বের আসন অলংকৃত করেছেন প্রফেসর মোঃ তহিদুল ইসলাম, বিভাগীয় প্রধান অর্থনীতি বিভাগ।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ তারা তাদের বক্তব্যের মাধ্যমে ক্যারিয়ার ক্লাবের নবাগত শিক্ষার্থীদের দিকনির্দেশনা মুলক বক্তব্যের মাধ্যমে তাদের সুপ্ত প্রতিভা গুলোকে জাগিয়ে তুলার চেষ্টা করে যান।

প্রধান অতিথি প্রফেসর ড.আমজাদ হোসেন স্যার বক্তব্যের শুরু এই ক্লাবের সাথে যুক্ত সকল শিক্ষক শিক্ষার্থী দের আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান এবং তিনি এই ক্লাবের সাফল্যের জন্য তাদের দাবি গুলো পুরোন করার প্রতিশ্রুতি দেন।

তিনি ঘোষণা দেন আগামীতে ১০ তলা শতবর্ষী ভবনের উদ্ভোধন হলে ১০ তলার রুম গুলো কারমাইকেল ক্যারিয়ার ক্লাবের কার্যক্রম পরিচালনার জন্য উন্মুক্ত করে দিবেন। তিনি আরও বলেন এই ক্লাবের মাধ্যমে কারমাইকেল কলেজ নতুন ধারায় এগিয়ে যাবে এই প্রত্যাশা সকল সদস্যদের কাছে রাখেন এবং কেক কেটে শুভ উদ্ভোধন ঘোষণা করেন।

কারমাইকেল কলেজ ক্যারিয়ার ক্লাবের কার্যকরী কমিটি ঘোষণা করেন সভাপতি দেবাশীষ সরকার ও সাধারণ সম্পাদক এম এইচ বোরহান কে করে ৪৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করেন অধ্যক্ষ।

সভাপতি প্রসেসর মোঃ তহিদুল ইসলাম এর বক্তব্যের এবং বৃক্ষরোপণ এর মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়। [শাহিনুর ইসলাম প্রান্ত]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here