Thursday, November 26, 2020
Home আন্তর্জাতিক ইমরান খানের জন্যই ইসলামের প্রতি বিদ্বেষ, দাবি মার্কিন গবেষকের !

ইমরান খানের জন্যই ইসলামের প্রতি বিদ্বেষ, দাবি মার্কিন গবেষকের !

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের জন্যই বিশ্বজুড়ে ইসলাম ধর্মের প্রতি অন্য ধর্মের মানুষের রাগ বাড়ছে বলে দাবি করলেন আমেরিকার একজন গবেষক। ফ্রান্সের ঘটনাটির পরে ইমরান মুসলিম বিশ্বের বিভিন্ন রাষ্ট্র প্রধানের কাছে চিঠি লিখেছেন।

তার প্রেক্ষিতেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগেছেন আমেরিকান এন্টারপ্রাইজ ইনস্টিটিউট এর গবেষক মাইকেল রুবিন। সম্প্রতি এই বিষয়ে প্রকাশিত একটি প্রতিবেদনে ওই মার্কিন গবেষক উল্লেখ করেছেন, মুখে ইসলামের প্রতি বিদ্বেষ বৃদ্ধির কথা বললেও এই বিষয়ে ভণ্ডামি করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ।

বিশ্বের অন্য দেশে ইসলামধর্মাবলম্বী মানুষের উপর সামান্য আক্রমণ হলেই তিনি চিৎকার শুরু করে দেন। ইসলামের প্রতি বিদ্বেষ ছড়ানো হচ্ছে বলে অভিযোগ তোলেন। কিন্তু, চিন যখন উইঘুর মুসলিমদের উপর অত্যাচার চালায় তখন অদ্ভুতভাবে চুপ থাকেন তিনি। বিশ্বের বিভিন্ন মানবাধিকার সংগঠন শি জিনপিং প্রশাসনের বিরুদ্ধে তোপ দাগলেও পাকিস্তানের প্রধানমন্ত্রীকে এই বিষয়ে কোনও মন্তব্য করতে দেখা যায় না।

উলটে বিভিন্ন বিষয়ে চিনকে সমর্থন করেন। ইসলাম ধর্মে বিশ্বাসী মানুষদের প্রতি সত্যি সহানুভূতি থাকলে উইঘুরদের উপর হওয়া অত্যাচারের বিরুদ্ধে কেন মুখ খুলছেন না তিনি। তাই ফ্রান্সের ঘটনার পর মুসলিম দেশগুলির রাষ্ট্রনায়কদের উদ্দেশ্যে তিনি যে চিঠি লিখেছেন তা বিদ্বেষ ছড়ানোরই লক্ষণ।

ইমরান খানকে আক্রমণ করে মাইকেল রুবিন এর আরও দাবি, পাকিস্তানের মুখ্যমন্ত্রী সত্যিকারের নেতা হলে ইসলামিক সন্ত্রাসবাদ মেটানোর বিষয়ে সচেষ্ট হতেন। কিন্তু, তা না করে তিনি ফ্রান্সের প্রেসিডেন্টের উপর দোষ চাপিয়ে নিজেকে মুসলিম বিশ্বের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইছেন।

তবে তার আগে ইমরান খানের উচিত আয়নায় নিজের মুখ দেখা। আদতে বিশ্বজুড়ে ইসলামের প্রতি বিদ্বেষ তৈরি হওয়া মূল কারণ হল ইমরান খানই। ইউরোপের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের তুলনায় তাঁর জন্যই বেশি ইসলাম বিদ্বেষের সৃষ্টি হয়েছে। (সূত্র: প্রতিদিন কলিকাতা)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

স্কুলে আসছে লটারির মাধ্যমে ভর্তি !

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে স্কুলের সব শ্রেণীতে পরীক্ষার বদলে লটারির মাধ্যমে ভর্তি করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী দীপু মনি একটি...

মা হতে চলেছেন চিত্রনায়িকা শবনব বুবলী !

চিত্রনায়িকা শবনব বুবলী দীর্ঘদিন ধরে লাপাত্তা। গুঞ্জন রয়েছে, তিনি বর্তমানে বিদেশে রয়েছেন। এও গুঞ্জন রয়েছে, বুবলী অন্তঃসত্ত্বা। তিনি নাকি শাকিব খানের সন্তানের মা হতে...

হার্ট অ্যাটাকে হাসপাতালে অভিনেত্রী সুজাতা !

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী সুজাতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (২৫ নভেম্বর) নগরীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয় তাকে। এ তথ্য নিশ্চিত করে শিল্পী...

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘন্টায় আরো ৩৯ জনের মৃত্যু !

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে...

Recent Comments