করোনা প্রতিরোধে যোগব্যাম এবং আয়ুর্বেদ উপকারী- জুহি চাওলা

0
58
করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে দুতিন দিনে সংক্রমিতের সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। যা গোটা এক বছরের রেকর্ড মাত্রা পার করে গেছে। সংক্রমণ নিয়ন্ত্রণের জন্যে দেশের বিভিন্ন রাজ্য নিজেদের মত করে প্রয়োজনীয় নিয়ন্ত্রণবিধি জারি করেছেন। নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ।
তবে তাদের সবগুলিকেই সঠিক পদক্ষেপ বলে মনে করেছেন না অভিনেত্রী জুহি চাওলা। জুহি চাওলা শুটিং বন্ধ হওয়ার সিদ্ধান্তে সহমত পোষণ করেছেন। কারণ তিনি মনে করেন, শুটিংয়ের সময় এক জায়গায় এত মানুষের জমায়েতের ফলে সংক্রমণ বাড়ার সম্ভাবনা আরও দ্বিগুণ বেড়ে যায়। এছাড়া শুটিংয়ের সময় সকল কলাকুশলীদের ১২ ঘণ্টা ধরে মুখে মাস্ক পরে থাকতে হয়। যা তাদের স্বাস্থের জন্যে একেবারেই ভালো নয়।
তিনি বলেছেন, টানা এক ঘণ্টার বেশি মাস্ক পরে থাকলে তার নিজেরই শ্বাসকষ্ট হয়। আর শুটিংয়ের সময় কলাকুশলীরা টানা এতক্ষণ মাস্ক পরে থাকলে তাদের শরীর খারাপ হতে পারে বলেই মনে করেন অভিনেত্রী।
একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জুহি বলেছেন, মুখে মাস্ক পরে সারাক্ষণ থাকার ফলে আমার থেকে নিঃসৃত কার্বন- ডাই- অক্সাইডের মধ্যেই চলতে থাকে শ্বাস প্রশ্বাস। এই ভাবে চলতে থাকলে শরীর আরও খারাপ হয়ে পরবে।
অভিনেত্রী আরও বলেছেন, বিভিন্ন সংবাদমাধ্যমে সারাক্ষণ করোনার ভয়াবহ দৃশ্য দেখান বা আলোচনার ফলে সাধারণ মানুষ আরও অস্থির হয়ে পড়ছে। তাদের মনে আশঙ্কা ও ভয় কাজ করছে।
জুহির কথায়, করোনা নিয়ে আলোচনা বা চর্চা যত বেশি করে হবে, মানুষ তত ভীত হয়ে উঠবে। আর এই ভয় বা চিন্তা থেকেই শ্বাসকষ্ট হচ্ছে অনেকের। তার ফলে তারা হসপিটালে অ্যাডমিট হতে যাচ্ছেন। অযথা হসপিটালে বেড ভর্তি হয়ে চলেছে। অথচ যাদের সত্যি প্রয়োজন তারা বেড পাচ্ছে না হসপিটালে।
যার ফলে পরিস্থিতি আরও খারাপের দিকে এগিয়ে যাচ্ছে। তাই অভিনেত্রী জুহি চাওলা মানুষকে অযথা ভয় না পেয়ে যোগব্যাম এবং আয়ুর্বেদের উপর ভরসা রাখার পরামর্শ দিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here