Wednesday, October 28, 2020
Home জাতীয় করোনাভাইরাসঃ গত ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু

করোনাভাইরাসঃ গত ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৫,০০৭ জনের মৃত্যু হলো। দেশে গত ১৮ই মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জনের মৃত্যুর কথা ঘোষণা করা হয়েছিল। এর প্রায় ছয় মাস পর কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেলো।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১,৫৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৫২ হাজার ১৭৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়েছেন ২,০৭৩ জন। এ পর্যন্ত কোভিড-১৯ থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা ২ লাখ ৬০ হাজার ৭৯০ জন। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ১৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৪৮ হাজার ৪৮৭ জনের। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১৭ জন এবং নারী ১১ জন। এরা সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১০ দশমিক ৯৯ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার মধ্যে ১৯ দশমিক ০৫ শতাংশের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে ৩ কোটি ১৩ লাখ ২২ হাজার ৩১৪ জন। বিশ্বে করোনাভাইরাসে মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৬৪ হাজার ৭৬৫ জনের।

সবচেয়ে বেশি রোগী শনাক্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের সংখ্যার দিক থেকে বাংলাদেশের অবস্থান ১৫ তম। (বিবিসি বাংলা)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাতারের দোহায় মহিলাদের নগ্ন করে তল্লাশির অভিযোগ !

তীব্র নিন্দার মুখে পড়েছে কাতার। অস্ট্রেলিয়াগামী ১৮ জন মহিলাকে বিমান থেকে নামিয়ে দোহা বিমানবন্দরে  নগ্ন করে তল্লাশির অভিযোগ উঠেছে।  শেষপর্যন্ত চাপের মুখে ক্ষমা চাইতে...

পুজো শেষের আনন্দ-কোলাজ….!

পুজোটা এবার হবে কিনা তা নিয়েই চিন্তায় ছিলেন আপামর পুজোপ্রেমী। ২০২০ সালের করোনাভাইরাসে আক্রান্ত বছরে মানুষের খুশির পরিমাণ বেশ খানিকটাই কম। তাও নিজেদের মতো...

শপথ নিলেন নির্বাচিত দুই এমপি !

ঢাকা-৫ সংদীয় আসনের কাজী মনিরুল ইসলাম ও নওগাঁ-৬ আসনের মো. আনোয়ার হোসেন (হেলাল) শপথ নিয়েছেন। আজ বুধবার (২৮ অক্টোবর) সংসদ ভবনে তাদের শপথ বাক্য...

বার্সার প্রেসিডেন্টের পদত্যাগ !

চ্যাম্পিয়ন্স লিগের মহাগুরুত্বপূর্ণ বার্সেলোনা বনাম জুভেন্তাস ম্যাচের আগে দু-দু’টো বড় ঘটনা ঘটে গেল। এবং দু’টো খবরই লিওনেল মেসির (Leo Messi) মনঃপূত হওয়ার মতো। প্রথম,...

Recent Comments