কোটি টাকা নিয়ে উধাও শিবগঞ্জের এনজিও কনফিডেন্টস’র মালিক

0
95

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ বেশ কিছু এনজিও শিবগঞ্জের মানুষের কোটি কোটি টাকা নিয়ে উধাও হওয়ার পর আবারও কনফিডেন্টস’র নামের এক এনজিও মালিক ডলার আলী কোটি টাকা নিয়ে উধাও হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনারায়নপুর তহাবাজারে এই এনজিও।

এনজিও’র মালিক ডলার আলীর কোন সন্ধান এবং অর্থ না পেয়ে শনিবার সকাল ১০টার সময় অবৈধ কনফিডেন্টস নামের এনজিওর মালিক ডলার আলী পিতা আব্দুল হাকিম এর সাথে কানসাট শিবনগরস্থ বাড়িতে এ সমস্যার সমাধান চাইতে গেলে গ্রহকের উপর চড়াও হয় হাকিম ও তার লোকজন। এতে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

গ্রাহকরা জানাই, তিন মাস পূর্বে কনফিডেন্স কো-অপারেটিভ সোসাইটি লিঃ এনজিও’র মালিক ডলার আলী অসহায় গ্রাহকদের প্রায় কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়েছে। গ্রাহকগণ তাদের সঞ্চয়কৃত টাকা ফেরতের দাবিতে এনজিও প্রধান কার্যালয়ে সমবেত হয়। পরে তারা সেখান থেকে তার বাবার কাছে এসে এনজিওর মালিক ডলার খোঁজ জানতে চায় বাবা হাকিমের কাছে।

ভুক্তভোগী গ্রাহকেরা তাদের সঞ্চয়কৃত টাকা ফেরৎ চাইতে ডলারের পিতা আব্দুল হাকিম গ্রাহকদের সাথে চড়াও হয় এবং অসাদাচারণ করে। ইতিপূর্বে কয়েকজন গ্রাহককে মারধর করেছে আব্দুল হাকিম বলেও জানায় ভুক্তভোগীরা। কথা কাটাকাটির এক পর্যায়ে মহিলা গ্রাহকদের উপর চড়াও হলে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

ভূক্তভোগীরা দ্রুত টাকা অর্থ ফেরতের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কঠোর পদক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার আবুল হায়াত জানান, উপজেলার কনফিডেন্স নামের একটি এনজিওর গ্রাহকরা অভিযোগ দিয়েছে, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর আগের বেশকিছু এনজিও শিবগঞ্জ ও সদর উপজেলা থেকে গ্রাহকের কোটি কোটি টাকা আত্মসাৎ ও উধাও হয়ে গেলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি ওইসব এনজিও মালিকদের বিরুদ্ধে। অর্থও ফেরত পাইনি গ্রাহকরা। এসব ঘটনায় জেলাবাসীর মনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here