লালমনিরহাটে জাতীয় শোক দিবস পালিত

0
120

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা ও উপজেলা প্রসাশন, বাংলাদেশ আওয়ামীলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন দিনটিকে ঘিরে নানা কর্মসূচি পালন করেন।

সোমবার সকালে জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি হাতীবান্ধা উপজেলা দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। পরে তিনি হাতীবান্ধা ও পাটগ্রাম প্রশাসনের আয়োজিত এক সভায় যোগদান করেন।

এছাড়া সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি তার নির্বাচনী এলাকা আদিতমারী ও কালীগঞ্জ উপজেলার বিভিন্ন কর্মসুচীতে অংশ গ্রহন করেন।

হাতীবান্ধা উপজেলা প্রসাশনের উদ্যেগে উপজেলা ক্যাম্পাসের ভিতরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন, উপজেলা প্রশাসনের পক্ষেউপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন, বাংলাদেশ পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার তাপস সরকার, হাতীবান্ধা থানার ওসি শাহা আলম ও হাইওয়ে থানার ওসি আব্দুল হাকিম আজাদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে মুক্তিযোদ্ধাবৃন্দ, হাতীবান্ধা আলিমুদ্দিন কলেজের পক্ষে অধ্যক্ষ সামসুল আলমসহ শিক্ষক কর্মচারীবৃন্দ।

এছাড়া বিভিন্ন সরকারী বে-সরকারী দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। এদিকে হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলা অডিটোরিয়াম হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি। আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু ও সাধারন সম্পাদক মাহমুদুল হাসান সোহাগসহ বিভিন্ন নেতৃবৃন্দ। সভায় বক্তাগন বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here